নির্বাচন সুষ্ঠু হলে দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো: হিরো আলম
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৯
নির্বাচন সুষ্ঠু হলে দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো: হিরো আলম
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম উপজেলা) ও বগুড়া-৬ (সদর উপজেলা) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। এই দুই সংসদীয় আসনে প্রায় সাড়ে ৭ লাখ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


এই উপনির্বাচনে দুই আসনে ব্যাপক আলোচিত স্বতন্ত্র প্রার্থী কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। ইতোমধ্যে ভোট দিয়েছেন তিনি।


বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে দিকে বগুড়া সদরের এরুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি। এ সময় হিরো আলমের সঙ্গে তার নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।


ভোট দেওয়া শেষে হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘আমরা সবাইকে বলেছি সুষ্ঠু ভোট হবে এবার। আপনারা সবাই কেন্দ্রে এসে ভোট দেবেন। নির্বাচনের শেষ পর্যন্ত অবশ্যই থাকার নিয়ত আছে। শেষ পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো।’


তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ আমার ইউনিয়নে ভালো আছে। বগুড়া-৪ আসনের খবরও এখন পর্যন্ত ভালো পেয়েছি। আমি আগে থেকেই আশংকা করছিলাম সদরে ভোটের দিন গ্যাঞ্জাম হতে পারে। সে হিসেবে আমাদের লাহিড়ীপাড়া কেন্দ্রে আমার এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি। আমি অনেকবার ফোন দেয়ার পর নির্বাচন কর্মকর্তা ফোন ধরেছে। তাদের বিষয়টি জানিয়েছি। তারা বিষয়টি দেখবে বলে জানিয়েছে।’


অনেকেই বলেন মাঝপথে আপনি পালিয়ে যাবেন নির্বাচন থেকে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাঝপথে এক প্রার্থী কখন পালিয়ে যায়, না আমরা শোনেন, যখন দেখতেছেন আমার এজেন্টকে বের করে দেয়া হইতেছে। জোর করে ভোটে সিল দিতেছে। সখন তো ভোটে থাকার থেকে না থাকাই ভালো। সখনতো মাঝপথে চলে যাওয়া হয়। এখন পর্যন্ত এরকম ঘটনা ঘটেনি। ওই রকম ঘটনা ঘটলে তখন চিন্তা করবো।


দুই আসন থেকেই জয়ের ব্যাপারে আশাবাদী কিনা এমন প্রশ্নে হিরো আলম বলেন, ‘দুই আসন থেকে এখন এই মুহুর্তে বলতে পারতেছি না। কারণ বগুড়া সদরে ইতোমধ্যে গ্যাঞ্জাম শুরু হয়েছে। বগুড়া সদর থেকে পাশ করবো কিনা জানি না। তবে কাহালু-নন্দীগ্রামে পরিবেশ এখনও ভালো আছে। ওখান থেকে আমি খুব ফোন পাচ্ছি। তারা ভোট দিতেছে। খুবই ভালো পরিবেশ আছে।’


জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মোট প্রার্থী ১১ জন ও বগুড়া ৪ আসনের ৯ জন প্রার্থী। বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ থাকবে ৪২টি। এই আসনে মোট প্রিসাইডিং কর্মকর্তা ১১২ জন ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৭৭৭ এবং পোলিং অফিসার থাকবে ১ হাজার ৫৫৪ জন কর্মকর্তা কাজ করছেন।


বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোট কেন্দ্র হবে ১৪৩টি ও কক্ষ থাকবে ১ হাজার ১৭টি। এ আসনে ১৪৩ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১ হাজার ১৭ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৩৪ জন পোলিং কর্মকর্তা নির্বাচনের ভোট গ্রহনের দায়িত্ব পালন করছেন।


বগুড়ায় উপনির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এই দুই আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছেন হিরো আলম। নির্বাচন উপলক্ষ্যে দুই আসনে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে ও ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন। পাশাপাশি ১৪ প্লাটুন বিজিবি ও র‍্যাব ১৭ টহল দল মোতায়ন আছে। এ ছাড়াও ভোটে আইনশৃঙ্খলারক্ষায় সাড়ে ৪ হাজার নিরাপত্তা কর্মী কাজ করছেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com