কক্সবাজারে ৮ রোহিঙ্গার যাবজ্জীবন
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৪:২৫
কক্সবাজারে ৮ রোহিঙ্গার যাবজ্জীবন
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে ২ লাখ ইয়াবা মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।


৩০ জানুয়ারি, সোমবার এই রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যককে ১ লক্ষ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।


কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ নিশাত সুলতানা এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। একই আদালতের বেঞ্চ সহকারী ফরিদ উদ্দিন এই তথ্য জানিয়েছেন।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিয়ানামারের আকিয়াবের সিবপুরের মৃত সিকদার আলীর পুত্র মো. দইলা, পুত্তু জারিপাড়ার মীর আহাম্মদের পুত্র রবি আলম, একই এলাকার মো. হাফেজের পুত্র মো. আলম, মো. করিমের পুত্র মো. শফিকুল, মৃত মনুর পুত্র মো. নূর, মৃত নূরুল হাকিমের পুত্র নূরে আলম, মৃত লাল মিয়ার পুত্র, আলী আহামদ ও মৃত আবু সুফিয়ানের পুত্র নূরুল আমিন।
মামলা বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগর হয়ে বাংলাদেশে প্রবেশকালে বোটসহ একটি বিশাল ইয়াবা চালান জব্দ করে টেকনাফ কোস্ট গার্ডের একটি দল। ওই সময় বোটে থাকা আটজনকেও আটক করা হয়। পরে গণনা করে জানা যায়, চালানে দুই লাখ পিস ইয়াবা ছিল।


এই ঘটনায় কোস্ট গার্ড কর্মকর্তা এমজে উদ্দীন নামের এক বাদী হয়ে তখন টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার বিচারিক কার্যক্রম শেষে দোষী প্রমাণিত হওয়ায় মামলার সব আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।


বিবার্তা/তাফহীমুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com