প্রকল্প পরিচালককে মারধর, নেপথ্যে আ.লীগ-বিএনপির ১৫ ঠিকাদার
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ২৩:০০
প্রকল্প পরিচালককে মারধর, নেপথ্যে আ.লীগ-বিএনপির ১৫ ঠিকাদার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম সিটি করপোরেশনের আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীকে মারধরে নেতৃত্বে ছিলেন মো. সাহাবুদ্দিন। বিএনপি সমর্থক এই ঠিকাদারের নেতৃত্বে হামলায় অংশ নিয়েছেন অন্তত ১৫ জন। তাদের মধ্যে সাবেক ছাত্রলীগ নেতাসহ আওয়ামী লীগ সমর্থক ঠিকাদারও আছেন।


সিটি করপোরেশনের প্রকৌশল দপ্তরের প্রকৌশলী ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে। হামলাকারীদের মধ্যে সাতজনের পরিচয় পাওয়া গেছে। সাহাবুদ্দিন ছাড়া অন্যরা হলেন মো. ফেরদৌস, মো. হাবিব, সুভাষ, সঞ্জয় ভৌমিক ওরফে কংকন, মো. নাজিম. ও মো. ফিরোজ। তাদের মধ্যে সঞ্জয় ভৌমিক কংকন চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক, ফেরদৌস, সুভাষ ও হাবিব আওয়ামী লীগের সমর্থক। অন্য দুজনের রাজনৈতিক পরিচয় পাওয়া যায়নি। সিসিটিভি ক্যামেরার ফুটেজে এই ঠিকাদারদের প্রকল্প পরিচালকের কক্ষে প্রবেশ করতে দেখা যায়। ফুটেজ দেখে তাদের শনাক্ত করেন সিটি করপোরেশনের প্রকৌশলীরা।


রবিবার (২৯ জানুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে নগরের টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালকের কক্ষে এই হামলা হয়। এ সময় প্রকল্প পরিচালকের টেবিল ও নামফলক ভাঙা হয়।


তবে হামলায় নেতৃত্ব দেওয়ার কথা অস্বীকার করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান এস এম কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী মো. সাহাবুদ্দিন। তিনি সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, আজ তিনি সিটি করপোরেশনেই যাননি। হামলায় নেতৃত্ব দেওয়ার প্রশ্নই ওঠে না। তিনি অভিযোগ করেছেন, প্রকল্প পরিচালক সুনির্দিষ্ট কিছু ঠিকাদারকে কাজ দিয়েছেন।


আর ঠিকাদার ও সাবেক ছাত্রলীগ নেতা সঞ্জয় ভৌমিক কংকন বলেছেন, তিনি করপোরেশনে গিয়েছিলেন। প্রকল্প পরিচালকের সঙ্গেও দেখা করেছেন। কাজ না পেলে দরপত্র জমা দেওয়ার সময় যে পে-অর্ডার দিয়েছিলেন, তা ফেরত দিচ্ছেন না। কেন ফেরত দিচ্ছেন না, তা জানতে গিয়েছিলেন। কিন্তু কোনো হামলা বা মারধরের সঙ্গে তিনি জড়িত নন। এই ঠিকাদার বলছেন, তাদের কাজ দেওয়া হয় না। সিটি করপোরেশনের ৩৭টি কাজের মধ্যে ৩০টি কাজ পেয়েছে দুটি প্রতিষ্ঠান।


চাকরি জীবনে প্রথম এ ধরনের ঘটনার শিকার হলেন বলে জানান গোলাম ইয়াজদানী। তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী। গত বছরের ১৪ আগস্ট তাকে চট্টগ্রামের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের পরিচালক পদে নিয়োগ দেয় স্থানীয় সরকার বিভাগ।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com