জকিগঞ্জকে দেশের প্রথম মুক্তাঞ্চল হিসেবে স্বীকৃতি দাবি
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ২১:১৮
জকিগঞ্জকে দেশের প্রথম মুক্তাঞ্চল হিসেবে স্বীকৃতি দাবি
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের প্রথম মুক্তাঞ্চলের স্বীকৃতির দাবিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণের উদ্যোগ নিয়েছেন সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ।


২৯ জানুয়ারি, রবিবার সিলেট মহানগরীর একটি হোটেলের কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা।


লিখিত বক্তব্যে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক আবুল হোসেন বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে ২১ নভেম্বর জকিগঞ্জ উপজেলা হানাদারমুক্ত হয়েছিল। প্রশাসনিক কার্যক্রমও শুরু হয়েছিল সেদিনই। অথচ স্বাধীনতার ৫১ বছর পরেও দেশের প্রথম মুক্তাঞ্চলের স্বীকৃতি পায়নি এই উপজেলা। স্বীকৃতি আদায়ের জন্য জকিগঞ্জ উপজেলাবাসী দেশে-বিদেশে দীর্ঘদিন থেকে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। প্রতি বছর ২১ নভেম্বর জকিগঞ্জ মুক্ত দিবস পালন করা হচ্ছে।


লিখিত বক্তব্যে জকিগঞ্জ দেশের প্রথম মুক্তাঞ্চলের সরকারি স্বীকৃতি পাবে এই আশাবাদ ব্যক্ত করে প্রয়োজনীয় তথ্য যাচাই করে জকিগঞ্জবাসীর প্রাণের এই দাবি বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন- জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের সভাপতি শেরওয়ান চৌধুরী, সহ-সভাপতি আব্দুল হালিম, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের বাংলাদেশ প্রতিনিধি জুনেদ আহমদ চৌধুরী প্রমুখ।


বিবার্তা/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com