চুরি হওয়া ২৬ দিন বয়সী নবজাতক উদ্ধার
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩, ১৫:৫৮
চুরি হওয়া ২৬ দিন বয়সী নবজাতক উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুরে বিশেষ অভিযান পরিচালনা করে চুরি যাওয়া ২৬ দিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। পরে সেই নবজাতককে মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।


১ জানুয়ারি, রবিবার গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ। শনিবার (৩১ ডিসেম্বর) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম।


গোয়েন্দা পুলিশ প্রধান জানান, গত ২০ ডিসেম্বর ডিএমপির কাফরুল থানাধীন ইব্রাহিমপুর ঈদগাহ রোড এলাকার একটি বাসা থেকে ২৬ দিন বয়সী একটি নবজাতক শিশু চুরি হয়। ওই ঘটনায় গত ২২ ডিসেম্বর কাফরুল থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে শিশু চুরির মামলা হয়। অভিযোগের পর ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম।


এরপর গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় শতাধিক সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শিশুর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয় ডিবি মিরপুর বিভাগ। পরবর্তীতে গতকাল রাতে ঢাকার মিরপুর এলাকা থেকে শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।


এরপর আজ দুপুরে ডিবি কার্যালয়ে মা ঝুমা বেগম ও বাবা জুলহাসের হাতে ২০ হাজার টাকাসহ উদ্ধারকৃত নবজাতককে তুলে দেন গোয়েন্দা পুলিশ প্রধান।


শিশুটির মা জানান, শিশু সন্তান ইব্রাহিমকে বিছানায় রেখে কাজের জন্য ঘর থেকে বেড়িয়েছিলাম। ফিরে এসে দেখি শিশু ইব্রাহিম বিছানায় নেই। অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে থানায় অভিযোগ দেই। এরপর আমার সন্তানকে উদ্ধার করেছে ডিবি পুলিশ। এজন্য ডিবি পুলিশকে বিশেষ ধন্যবাদ জানাই।


গোয়েন্দা পুলিশ প্রধান হারুন বলেন, ডিবি পুলিশ মানবিক বিষয়গুলো নিয়ে কাজ করে থাকে। অভিযোগ পাওয়ার পর তদন্ত ও অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ওই শিশুটিকে উদ্ধার করা হয়।


তিনি আরও জানান, শিশু চুরির ঘটনায় চোরকে শনাক্ত করা হয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com