শিরোনাম
ছাত্রীকে উত্ত্যক্ত করায় শাবিপ্রবিতে শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষ
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ০০:৩০
ছাত্রীকে উত্ত্যক্ত করায় শাবিপ্রবিতে শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হয়ে এ সংঘর্ষ প্রায় ঘণ্টাব্যাপী চলে।


ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ ‘আড্ডা স্ন্যাকস’ নামের দোকানে ফ্লেক্সিলোড করতে গেলে লিমন ও মোস্তাক নামে দুই যুবক বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে।


ওই শিক্ষার্থী বিষয়টি তার পরিচিত কয়েকজনকে জানালে তারা লিমন ও মোস্তাকের সঙ্গে কথা বলতে যান। এক পর্যায়ে মোস্তাক এক শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।


এরপর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক অবরোধ করে। প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধ করে রাখলে এলাকাবাসী ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সেখান থেকে তাদের সরিয়ে দেয়। সংঘর্ষে উভয়পক্ষ থেকে ইট-পাটকেল নিক্ষেপ ও ককটেল ছোঁড়ার ঘটনা ঘটে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন।


পরবর্তীতে এলাকাবাসী ককটেল বিস্ফোরণ ঘটালে পুলিশ বেশ কয়েকরাউন্ড রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুঁড়লে পিছু হটে তারা।


এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।


এ সময় শিক্ষার্থীরা মোস্তাক ও লিমনের গ্রেফতার এবং তাদের উপযুক্ত শাস্তি না হলে পরিস্থিতি আরও উত্তপ্ত হবে বলে ভিসিকে জানান। ভিসি শিক্ষার্থীদের সঙ্গে আছেন বলে ঘটনাস্থল ত্যাগ করেন।


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল বলেন, ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে এলাকাবাসীর সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।


বিবার্তা/সোহেল/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com