শিরোনাম
জাফলংয়ে মাটিচাপায় ২ শ্রমিক নিহত
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২০:২৭
জাফলংয়ে মাটিচাপায় ২ শ্রমিক নিহত
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

এবার সিলেটের জাফলংয়ে পাথর উত্তোলনকালে মাটিচাপা পড়ে দুই পাথরশ্রমিক নিহত ও একজন আহত হয়েছেন।


রবিবার বিকেলের দিকে গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বিজিবি ক্যাম্প সংলগ্ন সোনা টিলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন : কামরুজ্জামান ও তাজউদ্দিন। কোম্পানিগঞ্জ উপজেলার তেলিখাল গ্রামের মদরিস আলীর ছেলে কামরুজ্জামান, তাজউদ্দিন জিয়াদুর রহমানের ছেলে।


স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জাফলংয়ে বিজিবির ক্যাম্প সংলগ্ন সোনা টিলা থেকে কিছুদিন ধরেই চুনাপাথর উত্তোলন চলছে। এখানে কামরুজ্জামান, তাজউদ্দিনসহ আরো কয়েকজন শ্রমিক কাজ করতেন। বিকেলের দিকে মাটিচাপা পড়ে কামরুজ্জামান ও তাজউদ্দিন ঘটনাস্থলেই মারা যান। অপরদিকে আবদুর রশিদ গুরুতর আহত হন। আহত অবস্থায় তাঁকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন জানিয়েছেন, এ ঘটনায় ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের মধ্যে পাথর কোয়ারির মালিক দুলাল আহমদও রয়েছেন। বাকি ছয়জন পাথরশ্রমিক।


গোয়াইনঘাট ইউএনও সালাউদ্দিন আহমদ বলেছেন, এই কোয়ারিতে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরও কেউ কেউ চুরি করে পাথর উত্তোলন করতো।



এ নিয়ে গত এক মাসে সিলেটের বিভিন্ন কোয়ারিতে পাথর উত্তোলনকালে মাটি চাপায় মারা গেছেন অন্তত ১৩ শ্রমিক। এর মধ্যে সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটে গত ২৩ জানুয়ারি কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায়। ওই দিন টিলা ধসে মারা যান তিন শ্রমিক। এ ছাড়া গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি ও কানাইঘাট উপজেলার লোভাছড়ায় মাটিচাপায় শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটে।


প্রশাসনের হিসেবে, ছয় মাসে শাহ আরেফিন টিলা ধসে ১৮ শ্রমিক মারা গেছেন।


বিবার্তা/আকবর/হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com