শিরোনাম
চাঁদাবাজির অভিযোগে হাতি আটক
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ০৬:২৪
চাঁদাবাজির অভিযোগে হাতি আটক
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারিতে চাঁদাবাজির অভিযোগে হাতিকে আটক করা হয়েছে। তবে মুচলেকা দিয়ে ছাড়া পায় হাতিটি। শনিবার বিকেলে আদিতমারী উপজেলার সেনপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।


না যায়, চাপাইনবাগঞ্জ সদর উপজেলার মহারাজপুর এলাকার বিছারত আলীর ছেলে সিহাব বেশ কিছু দিন ধরে লালমনিরহাটের আদিতমারীতে হাতি দিয়ে চাঁদাবাজি শুরু করে। এরই ধারাবাহিকতায় শনিবার বিকেলে ওই উপজেলার ভাদাই ইউনিয়নের সেনপাড়া এলাকায় চাঁদাবাজি করতে থাকে। এ সময় বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলীর পথ আটকে চাঁদা দাবি করা হয়।


এসময় তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে হাতি দিয়ে ক্ষতি করার হুমকি দেয় সিহাব নামের ওই মাহুত।


বিষয়টি নিয়ে আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী তাৎক্ষনিকভাবে থানা পুলিশসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোনে কথা বলেন। এর কিছুক্ষণ পরেই পুলিশ এসে চাঁদাবাজির অভিযোগে ওই হাতি আর তার মাহুত সিহাবকে আটক করে থানায় নিয়ে যায়।


আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, হাতিটি আমাকে গত শুক্রবার বিকেলেও রাস্তায় আটকে চাঁদা নিয়েছে। শনিবার বিকেলেও আবার আমার ও সাবেক উপমন্ত্রী দুলু ভাইয়ের গাড়ি আটকে রেখে চাঁদা দাবি করে। এসময় আমরা টাকা দিতে অস্বীকৃতি জানালে মাহুত আমাদের ক্ষতি করার হুমকি দেয়। ফলে আমরা তাড়াহুড়া করে গাড়ি থেকে নেমে নিরাপদে যাই। বিষয়টি ডিসি, এসপিসহ আদিতমারী থানার ওসিকে অবহিত করি। পরে পুলিশ ওই হাতি ও তারা মাহুতকে আটক করে নিয়ে যায় বলে শুনেছি।


আদিতমারী থানার ওসি হরেস্বর রায় বলেন, হাতিটি দিয়ে জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটানো হচ্ছিল। তাই হাতি ও তার মাহুতকে আটক করা থানায় নিয়ে আসা হয়। কিন্তু শনিবার সন্ধ্যার দিকে ওই মাহুত অত্র এলাকায় না থাকার শর্তে হাতি ও মাহুতকে ছেড়ে দেয়া হয়েছে।


বিবার্তা/সোহেল/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com