ফলোআপ : বিবার্তায় সংবাদ প্রকাশ
‘সোনার হরিণ’ ফেরত দিলেন ইউএনও
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৬, ১৮:০৪
‘সোনার হরিণ’ ফেরত দিলেন ইউএনও
মোড়েলগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিভিন্ন স্কুলের চাঁদার টাকায় দেয়া সোনার হরিণ (কোটপিন) ফেরত দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান। শুক্রবার বেলা ১১টায় তার কার্যালয়ে শিক্ষক নেতাদের হাতে ওই উপহার ফেরত দেন।


বাগেরহাটের মোড়েলগঞ্জের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে চাঁদা তুলে একটি সংবর্ধনা অনুষ্ঠানে ইউএনও, শিক্ষা অফিসার ও ইউপি চেয়ারম্যানকে সোনার তৈরি উপহার দেয়া হয়। এ ঘটনায় গত ১২ অক্টোবর অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪.নেট-এ‌ ‘চাঁদার টাকায় সোনার হরিণ সোনার নৌকা’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়।


ইউএনও ওবায়দুর রহমান এ সময় তার কার্যালয়ের স্মারকযুক্ত এক অফিসিয়াল চিঠিতে বলেছেন, গত ১২ অক্টোবর নিশানবাড়িয়া ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিদায় এবং সংবর্ধনা অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সোনার নৌকা ও আমাকে সামান্য সোনার কোটপিন উপহার হিসেবে দেয়া হয়।


অনুষ্ঠানের ধারাবাহিকতা, সৌন্দর্য এবং আয়োজকদের সম্মান রক্ষার্থে আমি তাৎক্ষণিকভাবে উপহারটি গ্রহণ করি। আমি একজন সরকারি কর্মচারী। আমি ওই উপহার গ্রহণ করতে পারি না। তাই আমি উপহারের সোনার হরিণটি বিদ্যালয়ের মানোন্নয়নের কাজে ব্যবহারের জন্য ফেরত প্রদান করলাম।


ইউএনও ওবায়দুর রহমান স্বাক্ষরিত ০৫.৮৮০১৬০.০০০.১২.০০৮.২০১৬-৮৪৬নং স্বারকযুক্ত চিঠির কপি সংশ্লিষ্ট প্রধান শিক্ষক, শিক্ষক নেতৃবৃন্দ ও বাগেরহাটের জেলা প্রশাসককে দেয়া হয়েছে। গণমাধ্যম কর্মীদেরকেও দেয়া হয়েছে এর ছায়া কপি।


সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র মন্ডল, শিক্ষক নেতা হারুণ অর রশিদ ও মো. বাবলু আনুষ্ঠানিকভাবে নির্বাহী কর্মকর্তার কাছ থেকে ওই সোনার কোটপিনটি ফেরত আনেন।


উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী খান, আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন হাওলাদার ও আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান মাহমুদ আলী এসময় উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত বুধবার নিশানবাড়িয়া ইউনিয়নের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় ও ইউপি চেয়ারম্যানকে সংবর্ধনা দেন ওই ইউনিয়নের শিক্ষকরা। সংবর্ধনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে সোনার নৌকার মনোগ্রাম, ইউএনওকে সোনার হরিণ ও উপজেলা শিক্ষা অফিসার আনিসুর রহমানকে সোনার শিক্ষা মোনোগ্রাম উপহার দেন শিক্ষকরা।


ওই অনুষ্ঠানের ব্যায় মেটাতে বিদ্যালয়গুলো থেকে চাঁদা তোলা হয়। সেই সোনার কোটপিন ফেরত দিলেন ই্এনও। তবে উপজেল শিক্ষা অফিসার আনিসুর রহমান ও ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাচ্চু তাদের উপহারের বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া ব্যাক্ত করেননি।


বিবার্তা/রাজ/কাফী


>>চাঁদার টাকায় সোনার হরিণ সোনার নৌকা !


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com