শিরোনাম
রিমান্ড শেষে মীরুসহ ৬ আসামি কারাগারে
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৩
রিমান্ড শেষে মীরুসহ ৬ আসামি কারাগারে
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাঁচ দিনের রিমান্ড শেষে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুসহ ছয় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

 

শনিবার বেলা ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলী) আদালতের বিচারক হাসিবুল হক এ নির্দেশ দেন। এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি, তদন্ত) মনিরুল হক পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করেন।


বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল আদালতের জিআরও আতাউর রহমান।


এ মামলার অন্য আসামিরা হলেন পৌর মেয়র হালিমুল হক মীরুর ভাই হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরুদ্দিন (৪৮), হযরত আলী, নজরুল ইসলাম ও মানিক।


এর আগে গত ১৩ ফেব্রুয়ারি দৈনিক সমকালের সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরুসহ ছয় আসাসিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলী) আদালতের বিচারক হাসিবুল হক।


এরপর গত ১৫ ফেব্রুয়ারি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার অন্যতম আসামি শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই হাবিবুল হক মিন্টু ও মীরুর গাড়ি চালক শাহিন আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ নিয়ে এই মামলার মোট ৮ আসামিকে রিমান্ডে নেয় পুলিশ।


উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিতে আহত হন। গুরুতর আহত অবস্থায় ৩ ফেব্রুয়ারি ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু ও তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


এ মামলায় ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে ঢাকা মেট্টোপলিটন পুলিশের সহায়তায় সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ মেয়র হালিমুল হক মীরুকে গ্রেফতার করে।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com