দুই মামলায় কাটাখালীর সাবেক মেয়র আব্বাসের জামিন
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ২০:৫৬
দুই মামলায় কাটাখালীর সাবেক মেয়র আব্বাসের জামিন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জামিন পেয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলী।


মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান তার জামিন মঞ্জুর করেন। রায় ঘোষণার পর রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, কারাগারে আটক থাকা রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলার শুনানি ছিল আজ। দুপুরে আসামি পক্ষের আইনজীবীর জামিন আবেদনের শুনানি করেন। পর তা মঞ্জুর করেন আদালতের বিচারক।


উল্লেখ্য, গত বছরের ১ ডিসেম্বর ভোরে রাজধানী ঢাকার কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করে র‍্যাব। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে আটক করা হয়। এরপরই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। পরে এর আদেশ দিয়ে গত ৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।


আব্বাস আলী রাজশাহীর কাটাখালীর পৌর মেয়রের দায়িত্বে থাকা অবস্থায় শহরের প্রবেশ মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে তার বিতর্কিত একটি কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।


২০২১ সালের ২২ নভেম্বর রাতে ১ মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে। আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করেন। তবে অডিও ভাইরালের পর তাকে দল থেকেও অপসারণ করা হয়।


বিবার্তা/মোস্তাফিজ/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com