রাজধানীতে মশা নিধনে মশারি টানিয়ে প্রতিবাদ
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২২, ১৭:৩০
রাজধানীতে মশা নিধনে মশারি টানিয়ে প্রতিবাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে এডিস মশার উপদ্রব বৃদ্ধিতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে মশা নিধনে মশারি টানিয়ে প্রতীকী প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।


শুক্রবার (৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে নতুনধারা বাংলাদেশ আয়োজিত এক ‘মশারি প্রতিবাদ’ থেকে প্রতিবাদ জানানো হয়।


সমাবেশে বক্তারা বলেন, এমন অনেক এলাকা আছে, যেখানে ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসা পাওয়ার কোনও সুবিধাই নেই। বিশেষ করে উপজেলাগুলো একজন চিকিৎসকের বিপরীতে ৫০ থেকে ৬০ হাজার রোগী থাকে। এমতাবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের উচিৎ সমস্যা সমাধানের মাধ্যমে সাধারণ মানুষের চিকিৎসাধিকার রক্ষা করা। তা না হলে আগামীতে নতুনধারা বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল দফতর-উপদফতর ক্রমানুসারে ঘেরাও কর্মসূচি গ্রহণ করবে।


প্রতিবাদ সমাবেশে থেকে মেয়র, সচিব ও মন্ত্রীদের অনুরোধ জানিয়ে বলা হয়, ড্রেনেজ ব্যবস্থা, পয়ঃনিষ্কাশন, ডাস্টবিনসহ যেখানে এডিস মশার লার্ভা সৃষ্টি হয়, এমন জায়গাগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে; প্রতিদিন মনিটরিং টিমের মাধ্যমে শহর-নগর বন্দর-হাট-বাজার প্রতিটি স্থানে নিয়মিত মশক নিধন স্প্রে বা ফগিং করা, ডেঙ্গু আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিশেষ সেবা চালু করা; ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ইউনিট নয়; হাসপাতাল স্থাপন করতে হবে; টাকা অপচয় না করে বাংলাদেশ টেলিভিশন, বেতার ও বাংলাদেশ সরকারের সামাজিকমাধ্যম ব্যবহার করে জনগণকে সচেতন করতে হবে।


বিবার্তা/রিয়াদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com