আ.লীগের সভায় বিএনপি নেতাদের আমন্ত্রণ ঘিরে তোলপাড়
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১৪:১৩
আ.লীগের সভায় বিএনপি নেতাদের আমন্ত্রণ ঘিরে তোলপাড়
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ছিল গত শনিবার (১ অক্টোবর)। সেই সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও বিএনপি নেতাদের প্রবেশে ছিল অনুমতি। এই অনুমতি ঘিরে তোলপাড় শুরু হয়েছে পুরো জেলা জুড়ে।


সভায় উপস্থিত বিএনপি নেতাদের ভাইরাল হওয়া ছবিতে দেখা যায় জেলা আওয়ামী লীগের নেতাদের সামনেই বক্তব্য দিচ্ছেন উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও বোয়ালীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোয়াজ উদ্দিন। মঞ্চের সামনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাদের বসার জায়গায় বসে আছেন বিএনপি সমর্থিত ও পদধারী অনেক ইউপি সদস্য। দলীয় নির্দেশ অমান্য করে ইউপি নির্বাচনে আংশগ্রহণ করে জিতে আসা চেয়ারম্যানদের দেখা যায় বর্ধিত সভাতে। এতে ক্ষোভ বেড়েছে দলীয় মনোনয়ন পেয়ে পরাজিত হওয়া প্রার্থীদের মধ্যে।


এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ বলেন, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও বোয়ালীয়া ইউপি চেয়ারম্যান খোয়াজকে কারা আমন্ত্রণ জানিয়েছিল তা আমি জানি না। তাকে দেখে আমি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে বলেছিলাম বর্ধিত সভা থেকে বের করে দেব কিনা, তখন সবাই নিষেধ করেছিল। কারণ এটা দৃষ্টিকটু দেখায়। আর এটা জেলা পরিষদের ভোটের জন্য বর্ধিত সভা। তাই বিএনপির জনপ্রতিনিধি বা বিদ্রোহী চেয়ারম্যান ভোট দিতে চাইলে সভাতে আসতেই পারে।


জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে যে কেউ আওয়ামী লীগে যোগদান করতে পারে। তবে দলীয় কোনো পদ দেয়া যাবে না। তবে খোয়াজ আ.লীগে যোগদান করেননি বলে জানান তিনি। কেমন করে বিএনপি নেতারা সভাতে আমন্ত্রণ পেলো তা খতিয়ে দেখা হবে।


চেয়ারম্যান খোয়াজ বলেন, তিনি আওয়ামী লীগে যোগদান করেননি। এখনো তিনি উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক। উপজেলা আওয়ামী লীগের এক যুগ্ম-সাধারণ সম্পাদকের আমন্ত্রণে সভাতে উপস্থিত হয়ে বক্তব্য দিয়েছেন তিনি।


উল্লেখ্য, পহেলা অক্টোবরের বর্ধিত সভাতে বিএনপি নেতা ও সমর্থক চেয়ারম্যান, মেম্বারদের আমন্ত্রণ জানানো নিয়ে সমালোচনার ঝড় উঠেছে জেলা জুড়ে। এনিয়ে সোস্যাল মিডিয়ায় দৌলতপুরের আ.লীগ নেতা ও জনপ্রতিনিধিদের বিরুদ্ধে বিএনপি প্রীতির অভিযোগ তুলেছেন অনেকেই। অনেকে আবার মন্তব্য করেছেন, নিজেদের বাঁচাতে নেতারা বিএনপির সাথে তারা আতাত করছেন।


বিবার্তা/আরএ/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com