রামেকে শুরু হয়েছে বিতর্ক উৎসব
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৬, ১৭:৪৭
রামেকে শুরু হয়েছে বিতর্ক উৎসব
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+
‘যুক্তির মুখরতায় জাগ্রত মানবতা’ স্লোগান সামনে রেখে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) শুরু হয়েছে পঞ্চম জাতীয় মেডিকেল কলেজ বিতর্ক ও কুইজ উৎসব। শুক্রবার বেলা সাড়ে ১১টায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে রামেকের ডা. কাইছার রহমান অডিটরিয়ামে শুরু হয়েছে দুই দিনব্যাপী এ বিতর্ক উৎসব।

ফারাজ আইয়াজ হোসেন স্মরণে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) ও রামেক ডিবেটিং ক্লাব যৌথভাবে এ বিতর্ক উৎসবের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামরুল হাসান খান।

তিনি বলেন, যে দেশকে দিতে পারে, দেশের জন্য কাজ করতে পারে, সেই সবচেয়ে শক্তিশালী মানুষ। আজকের তরুণদের সামনে রয়েছে উজ্জ্বল সম্ভাবনা। আজকের তরুণ মেডিকেল শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের মানুষের সেবা করবে, দেশের কল্যাণে কাজ করবে। তাই আমাদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জন্যস্বাস্থ অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. দীন মোহাম্মদ নুরুল হককে আজীবন সম্মাননা দেয়া হয়।

রামেকের অধ্যক্ষ প্রফেসর মাসুম হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ডা. তাবিবুর রহমান শেখ, রামেকের উপাধ্যক্ষ ডা. নওশাদ আলী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. মহিবুল হাসান, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব, ইউনিমেড ইউনিহেলথের নির্বাহী পরিচালক নাজমুল হাসান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের কো চেয়ারম্যান এম আলমগীর। উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা রামেকের ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৭০টি বিতর্ক দল ও ৪০টি কুইজ প্রতিযোগী দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। শনিবার পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে আয়োজন শেষ হবার কথা রয়েছে।

বিবার্তা/রিমন/পলাশ/নাজিম
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com