বেড়িবাঁধ না থাকায় আতস্কে নোয়াখালীর ৩ গ্রামের মানুষ
প্রকাশ : ১৯ আগস্ট ২০২২, ২২:৪৪
বেড়িবাঁধ না থাকায় আতস্কে নোয়াখালীর ৩ গ্রামের মানুষ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী কবিরাহাট উপজেলা ধানশালীর ইউনিয়নের তিনটি গ্রাম গত কয়েকদিন জোয়ারের পানিতে প্লাবিত হয়ে আছে। এমন অবস্থায় তিন ইউনিয়নের ওয়ার্ড প্রধান সড়ক ও কৃষি জমি প্লাবিত হয়।


এতে করে দক্ষিণ-পূর্বে স্থানীয়দের মধ্যে থাকা প্রায় ১০ হাজার মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছে। ইউনিয়নটি একেবারে সাগরের কাছে হলেও নেই কোন বেড়িবাঁধ। যার ফলে জোয়ারের পানি খুব সহজেই প্রবেশ করে। তবে শুত্রুবার থেকে পানি কিছুটা কমতে শুরু করেছে।


ধানশালিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন বলেন, জোয়ারের পানি হঠাৎ করে আমাদের গ্রামে ঢুকে পড়ে, এতে গত কয়েক দিন থেকে গ্রামে প্রায় দশ হাজার মানুষ বন্ধি হয়ে পড়েছে। সাথে পানি ঢুকে পড়েছে আশপাশের সব বাড়িতে। বেড়িবাঁধ না থাকাই খুব সহজেই জোয়ারের পানি ঢুকে প্লাবিত হয়। ধানশালিক ইউনিয়নসহ আশপাশের এলাকাগুলোয় জোয়ারের পানিতে আমন ধানের ব্যাপক ক্ষতি হচ্ছে। মানুষ ঘর থেকে বের হতে পারছে না, কয়েক লাখ টাকার মাছ নদীতে ভেসে গেছে।


পূর্ণিমা তিথির কারণে নদীতে প্রচণ্ড ঢেউ থাকায় গ্রামগুলো প্লাবিত হয়।


পানি উন্নয়ন বোর্ড নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মুন্সি আমিন ফয়সাল বলেন, তাকে বিষয়টি এখন পর্যন্ত কেউ জানাইনি, অফিসারদের মাধ্যমে খোঁজ-খবর নিয়ে পরবর্তীতে তিনি ব্যবস্থা নিবেন।


বিবার্তা/সবুজ/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com