ব্রাহ্মণবাড়িয়ায় কথিত বন্দুকযুদ্ধে নিহত ১
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৬, ১১:৫৯
ব্রাহ্মণবাড়িয়ায় কথিত বন্দুকযুদ্ধে নিহত ১
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গ্রেফতারের প্রায় ২৬ ঘণ্টা পর ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মানিক মিয়া (৩৬) নামের সন্দেহভাজন এক ডাকাত নিহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপক কুমার সাহা।


পুলিশের দাবি, মানিক মিয়া আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ছিলেন। তিনি ‘হাতভাঙ্গা মাইনকা’ নামে পরিচিত ছিলেন। বৃহস্পতিবার রাত একটার দিকে বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। গত বুধবার রাত ১১টার দিকে ডাকাতির প্রস্তুতির সময় তাকে গ্রেফতার করা হয়। মানিকের বাড়ি উপজেলার চুন্টা ইউনিয়নে।


ওসি রূপক কুমার সাহা বলেন, বুধবার রাত ১১টার দিকে মানিকের নেতৃত্বে ১৫-২০ জনের একদল ডাকাত উপজেলার পাকশিমুল ইউনিয়নের লম্বাহাটি গ্রামে তিতাস নদীর পাড়ে এক প্রবাসীর বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এসময় গ্রামবাসী চিৎকার শুরু করেন। ঘটনাস্থলে পুলিশ গেলে ডাকাত দল তাদেরকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ মানিকসহ সাতজনকে অস্ত্রসহ আটক করে।


ওসি জানান, মানিক মিয়াকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে সরাইল থানার একদল পুলিশ উপজেলার পাকশিমুল ইউনিয়নের কয়েকটি গ্রামে তল্লাশির জন্য যাচ্ছিল। রাত ১টার দিকে ইউনিয়নের ব্রাহ্মণগাঁও এলাকায় একদল ডাকাত মানিককে ছিনিয়ে নিতে পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ পাল্টা গুলি চালায়। এসময় ডাকাত দলের ছোড়া গুলিতে মানিক গুরুতর আহত হন। পুলিশ তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে।


বন্দুকযুদ্ধে সরাইল থানার উপপরিদর্শক (এসআই) আবদুল আলীম, সহকারী উপপরিদর্শক (এএসআই) আমজাদ হোসেন ও শাহ আলম, কনস্টেবল রবিউল আলম ও ফারুক মিয়া আহত হন। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।


পুলিশ ঘটনাস্থল থেকে দুটি পাইপগান, দুটি তাজা কার্তুজ, দুটি খোসা, দুটি ছোরা ও পাঁচটি কালো কাপড় উদ্ধার করেছে। মানিক মিয়ার বিরুদ্ধে সরাইল থানায় হত্যা ও ডাকাতির অভিযোগে ১০টি মামলা রয়েছে। আরো দুটি মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।


বিবার্তা/আছিয়া/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com