‘৮০ ভাগ জনগণ মধ্যম আয়ভুক্ত’
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৬, ২২:৩৬
‘৮০ ভাগ জনগণ মধ্যম আয়ভুক্ত’
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের শতকরা ৮০ ভাগ জনগণ ইতোমধ্যেই মধ্যম আয়ভুক্ত শ্রেণীতে উন্নীত হয়েছে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।


তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, উন্নয়নের মধ্যদিয়ে দেশ যখন অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে, একটি চক্র তখন দেশে সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতা বাড়ানোর পায়তারা করছে। কিন্তু সরকার শক্ত হাতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করায় এই অপশক্তি আর সুবিধা করতে পারছে না।


বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, যেখানেই সন্ত্রাস ও জঙ্গিবাদ মাথাচাড়া দেবে সেখানেই সকলে মিলে তা প্রতিরোধ করতে হবে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী হবিগঞ্জে অচিরেই কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ বাস্তবায়ন করা হবে।


ঢাকা-সিলেট মহাসড়ককে ৪-লেনে উন্নীত করার ঘোষণা দিয়ে প্রতিমন্ত্রী বলেন, সরকারের সদূর প্রসারী পরিকল্পনার ফসল হিসাবে অচিরেই দেশ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হবে।


জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবির রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মোক্তার হোসেন বেনুর পরিচালনায় এ সম্মেলনের উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা।


প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট খন্দকার সামছুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারন সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com