কাউখালীতে ঝুঁকিপূর্ণ ১৯ সেতু দিয়ে চলছে যানবাহন
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৬, ১৮:২৫
কাউখালীতে ঝুঁকিপূর্ণ ১৯ সেতু দিয়ে চলছে যানবাহন
কাউখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের কাউখালীর আন্তঃউপজেলা সড়কের ১৯টি সেতু ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকি নিয়েই এসব সেতু দিয়ে চলাচল করছে যানবাহন। ঝুঁকিপূর্ণ ১৯টি সেতুর মধ্যে ৬টির পুনঃনির্মাণ করা হলেও অজ্ঞাত কারণে অধিক ঝুঁকিপূর্ণ সেতুগুলো পুনঃনির্মাণ করা হয়নি।


এর মধ্যে বরিশাল খুলনা শিয়ালকাঠী চৌরাস্তা বেইলি ব্রিজ, বিশ্বাস বাড়ী বেইলি ব্রিজ ও দারুচ্ছুন্নাত মাদ্রাসা সংলগ্ন বেইলি ব্রিজ রয়েছে সবচেয়ে বেশি ঝুঁকিতে। ব্রিজ তিনটি যেকোনো সময় ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।


পিরোজপুর-স্বরুপকাঠী সড়কের কাউখালী-কচুয়াকাঠী বেইলি ব্রিজ, আন্তঃউপজেলার যোগাযোগের একমাত্র সংক্ষিপ্ত সড়ক কাউখালী-ভিটাবাড়ীয়া-ভান্ডারিয়া সড়কের শিয়ালকাঠী বেলতলা ব্রিজ, চিরাপাড়া ফরাজী বাড়ি ব্রিজ, পারসাতুরিয়া মিয়া বাড়ীর সামনের ব্রিজ, ভিটাবাড়ীয়া বেইলি ব্রিজ, চিরাপাড়া জে,এম সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ব্রিজ, দক্ষিণ চিরাপাড়া মসজিদ সংলগ্ন ব্রিজ, উত্তর গাজীরহুলা ব্রিজ, কাউখালী কলেজ মোড় ব্রিজ, হোগলা-বেতকা বাজার সংলগ্ন ব্রিজ, হরিণধরা ব্রিজ, আমরাজুড়ী ফেরীঘাট সংলগ্ন ব্রিজ, কেউন্দিয়া বাজার ব্রিজ, আমরাজুড়ী স্বরুপকাঠী সড়কের ব্রিজ, তালুকদারহাট ব্রিজ ঝুঁকির মধ্যে রয়েছে।


এছাড়াও অভ্যন্তরীন সড়কে প্রায় অর্ধশত ছোট বড় ব্রিজ ও কালভার্ট ঝুঁকির মধ্যে রয়েছে। এসব ব্রিজ ও কালভার্ট সাধারণ মানুষের চলাচলের জন্যও অযোগ্য হয়ে পড়েছে। ব্রিজগুলো দিয়ে চলাচল করতে গিয়ে অনেক ছোট বড় দুর্ঘটনার শিকার হয়েছে অনেক মানুষ।


এসব ব্রিজের অধিকাংশই স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অধীনে এবং কিছু ব্রিজ সড়ক ও জনপথ বিভাগের অধীনে রয়েছে।


এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোসলেম উদ্দিন জানান, ঝুঁকিপূর্ণ ব্রিজগুলোর তালিকা তৈরী করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। অর্থ বরাদ্দ পাওয়া গেলে অগ্রাধিকার ভিত্তিতে ব্রিজগুলো নির্মাণ ও পুনঃনির্মাণ করা হবে।


বিবার্তা/বশির/পলাশ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com