নগরীর কোনো জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণ করা যাবে না: আতিক
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ২০:৫৫
নগরীর কোনো জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণ করা যাবে না: আতিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর আর কোনো জলাধার ভরাট করতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, জলাধার ভরাট বন্ধে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। তাই নগরীর কোনো জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণ করা যাবে না।


বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাজধানীর কুড়িল বিশ্বরোডের পাশের জলাধার উদ্ধার অভিযান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।


মেয়র বলেন, কুড়িল বিশ্বরোডের পাশের এ জলধার যুগ যুগ ধরে নিকুঞ্জের মানুষকে জলাবদ্ধতা থেকে রক্ষা করে আসছে, এটি ভরাট করা হলে নিকুঞ্জসহ এয়ারপোর্ট রোডে বর্ষার পানি নিষ্কাশন ব্যবস্থা নষ্ট হয়ে যাবে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, জলাধারের জায়গা সরেজমিন পরিদর্শন না করেই বাংলাদেশ রেলওয়ে বরাদ্দ দিয়েছে, ১ দশমিক ৮৪ একরের এই জলাধার রক্ষায় প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


এ সময় রাস্তার পাশে অনুমতি ছাড়া নির্মিত মিলিনিয়াম হোল্ডিং লিমিটেডের একটি বিশাল সাইনবোর্ড ভেঙে উচ্ছেদ করা হয়। এছাড়া তিনি সৃষ্ট সমস্যার সম্ভাব্য প্রতিকার নিয়ে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সঙ্গে মোবাইলে কথা বলেন।


উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলামসহ স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com