লক্ষ্মীপুরে ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৮:৫৪
লক্ষ্মীপুরে ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ৩১ জন ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ করা হয়েছে। এছাড়া রামগতিতে ১০ জন ও কমলনগরে ১১ জনকে দেয়া হয়েছে ২৫০০ টাকা।


মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে জেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে শহরের শিশু পরিবার প্রাঙ্গণে ১০ জন ভিক্ষুকদের গরু দেয়া হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ।


জানা গেছে, পূনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় জেলা সমাজসেবা অধিদপ্তরের আওতায় লক্ষ্মীপুরের বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিতদের মাঝে গবাধি পশু বিতরণ করা হয়। এতে গবাধি পশু পালন করে তারা দারিদ্রতা দূর করে ভিক্ষাবৃত্তি ছেড়ে দেবে। এ লক্ষ্যেই সরকার ভিক্ষুকদের মাঝে গবাধি পশু উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি প্রত্যেককেই গরুর সঙ্গে ২ হাজার ৫০০ টাকা করে দেয়া হয়।


লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, সরকারের দেয়া গরু পালন করে নিজেরা স্বাবলম্বী হবেন। অন্যের কাছে ভিক্ষা চাইবেন না। নিজের ভাগ্য পরিবর্তনে পরিশ্রমি হতে হবে। গবাদি পশু পালন করে দারিদ্র বিমোচন হবে প্রত্যাশা করছি। অন্যের ওপর নির্ভশীল না হয়ে নিজেরাই কিছু করেন৷


এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারী ও শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক আবদুল আজিজ মাহবুব।


বিবার্তা/সুমন/জনি/ফরিদ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com