শিরোনাম
দৌলতপুরে ৬ ভারতীয়কে আটকের পর ফেরত
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ০২:০২
দৌলতপুরে ৬ ভারতীয়কে আটকের পর ফেরত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ছয় ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেতর দেয়া হয়।


ভারতীয় ছয় নাগরিক হলো- পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সাবরামপুর কীর্ত্তনপাড়া গ্রামের জামসেদ শেখের ছেলে হজমুদ্দিন (২০), লিয়াকতের ছেলে মহিবুল (২১), আফাজ শেখের ছেলে ঝন্টু (১৮), ইলা বক্সের ছেলে মিজানুর (১৬), আক্তার শেখের ছেলে রিন্টু শেখ (২০) ও ছাত্তার শেখের ছেলে মারুফ শেখ (১৯)।


স্থানীয় বিজিবি ও এলাকাবাসী সূত্র জানায়, ভারতীয় ৬ জন নাগরিক অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে ঘোরাফেরা করার সময় চিলমারী বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের আটক করে। বিজিবি সদস্যদের জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশে আসা যাওয়া করে আসছিল বলে জানিয়েছে। বিজিবির হাতে ভারতীয় নাগরিক আটকের বিষয়টি বিএসএফকে জানানো হলে তারা পতাকা বৈঠকের আমন্ত্রণ জানায়।


একই সীমান্তের ৮৫/১০ (আর) সীমান্ত পিলার সংলগ্ন নোম্যান্স ল্যান্ডে শনিবার রাত ৮ টায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিএসএফর পক্ষে নেতৃত্ব ভারতের জলঙ্গী বিএসএফ ক্যাম্পের অধিনায়ক এসি সঞ্জয় ঝাঁ এবং বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবির ব্যাটালিয়ন অধিনস্থ চিলমারী বিজিবি ক্যাম্পের অধিনায়ক সুবেদার রফিকুল ইসলাম। প্রায় ৩০ মিনিটের পতাকা বৈঠক শেষে বিজিবির হাতে আটক ভারতীয় নাগরিকদের ফেরত দেয়া হয়।


বিবার্তা/শরীফুল/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com