শিরোনাম
চাঁদার দাবিতে বিদ্যালয়ের কাজ বন্ধ করেছে সন্ত্রাসীরা
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ২১:৩৮
চাঁদার দাবিতে বিদ্যালয়ের কাজ বন্ধ করেছে সন্ত্রাসীরা
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় চাঁদার টাকা না দেয়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছে পাহাড়ি সন্ত্রাসীরা। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার গজালিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি কুলাইক্কা পাড়ায় এ ঘটনা ঘটে।


অস্ত্রধারী ১৫-২০ জন পাহাড়ি সন্ত্রাসী প্রকাশ্যে এই চাঁদা দাবি করে কাজ বন্ধ করে দেয়। এসময় সন্ত্রাসীরা নিজেদেরকে পাহাড়ি সংগঠন জেএসএস এর সদস্য বলে দাকি করে বলে সংশ্লিষ্ট কাজের শ্রমিকরা জানিয়েছেন।


জানা গেছে, উপজেলার গজালিয়া ইউনিয়নের কোলাইক্কা পাড়া অবস্থিত পাহাড়িকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের কাজ চলছিল। এলজিইডির বাস্তবায়নে ৫৭ লাখ টাকা ব্যয়ে কাজটি করছে বান্দরবান মধ্যম পাড়ার ঠিকাদারী প্রতিষ্ঠান মি. ইউটি মং।


ভবনে কাজের মিস্ত্রি ফজল হক বলেন, সন্ত্রাসীরা একমাস আগে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিল। চাঁদা না দেয়ায় শুক্রবার বেলা সাড়ে ১২টায় ইউনিফর্ম পরিহিত অস্ত্রধারী ১৫-২০ জনের একদল সন্ত্রাসী এসে বিদ্যালয়ের কাজ বন্ধ করে দেয়। তিনি আরও বলেন, কাজে আমি ও সহকারী মিস্ত্রি মিলে ৫ জন শ্রমিক ছিলাম। তারা এসে আমাদের গাছের সাথে বেধে মারধর করে। সহকারী মিস্ত্রি মো. মাসুমকে এসএমজি (সট মেশিনগান) দিয়ে আঘাত করলে তার ডান চোখের পাশে কেটে রক্তখনন হয়। প্রায় দুই ঘণ্টা মারধর করে আমাদের ছেড়ে দেয় সন্ত্রাসীরা। সামনে চাঁদার টাকা না নিয়ে গেলে লাশ হয়ে ফেরত যেতে হবে বলে হুঁশিয়ারী দেয়।


বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নেপিউ মুরুং জানান, সন্ত্রাসীরা অধিকাংশ চাকমা। তাদের মধ্যে কয়েকজন মারমা রয়েছে। এরা জেএসএস গ্রুপের সদস্য।


ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা প্রকৌশল কার্যালয়ের সার্ভেয়ার মো. জাকির হোসেন বলেন, সন্ত্রাসীরা চাঁদার দাবিতে বিদ্যালয় নির্মাণ কাজে নিয়োজিত মিস্ত্রি ও শ্রমিকদের মারধর করে তাড়িয়ে দেয়। এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ বলেন, চাঁদাবাজির ঘটনায় কেউ অভিযোগ করেনি।


বিবার্তা/আরমান/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com