শিরোনাম
পরিবহন ধর্মঘটের কারণে ভারত ফেরত যাত্রীরা বিপাকে
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২১, ১৫:১৮
পরিবহন ধর্মঘটের কারণে ভারত ফেরত যাত্রীরা বিপাকে
শার্শা (যশোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদে বাস ও ট্রাক মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারণে শুক্রবার সকাল হতে বেনাপোল থেকে পন্য পরিবহনসহ দূরপাল্লাার সকল ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। গণপরিবহন বন্ধ থাকার কারণে বিপাকে পড়েছেন ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা। তবে যাত্রীরা বিপল্প পথে গন্তব্যস্থলে যাচ্ছেন বলে জানা গেছে।


যশোর জেলা বাস মালিক সমিতির সেক্রেটারী বাবলুর রহমান জানান, হঠাৎ করে ডিজেলের লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রেীয় বাস ও ট্রাক মালিক সমিতির সদস্যরা আলোচনা করে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন। তাদের সাথে একাত্মতা ঘোষনা করে আমরাও ধর্মঘট পালনের জন্য সকলকে জানিয়েছি। সে অনুযায়ী শুক্রবার সকাল থেকে দক্ষিনবঙ্গ থেকে কোনো গণপরিবহন বা পন্যবাহী ট্রাক ছেড়ে যায়নি। এসময় তিনি আরো বলেন, ডিজেলের মূল্য পুনর্বিবেচনা ও বাস ভাড়া না বাড়ানো পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে।


এদিকে গণপরিবহন হঠাৎ করে বন্ধ হওয়ার কারণে বিপাকে পড়েছেন ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা। ভারত থেকে বাংলাদেশে ফিরে আসার পর কোনো পরিবহন না চলার কারণে অতিরিক্ত টাকা খরচ করে তাদেরকে ট্যাক্সি ভাড়া করে গন্তব্যে যেতে হচ্ছে। অনেকে আবার ভারতে চিকিৎসা করে আসার পর কাছে টাকা না থাকায় পরিবহন কাউন্টারে অবস্থান করছেন।


বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর বহমান জানান, এখন যাত্রী অনেক কম। বাংলাদেশে ধর্মঘট হলেও সকাল থেকে ভারত থেকে ফিরছেন যাত্রীরা। তবে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে কতোজন যাত্রী দেশে ফিরেছেন সেটা সন্ধ্যায় ছাড়া বলা সম্ভব নয়। বাস ধর্মঘটের কারণে ফিরে আসা যাত্রীদের কেউ কেউ বিকল্প পথে গন্তব্যে যাচ্ছে আবার কেউ কেউ কাউন্টারে অবস্থান করছেন বলে জানতে পেরেছি।


বিবার্তা/নয়ন/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com