শিরোনাম
নর্থ বেঙ্গল সুগার মিলে উৎপাদন সাময়িক বন্ধ
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১৬:৪৬
নর্থ বেঙ্গল সুগার মিলে উৎপাদন সাময়িক বন্ধ
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বকেয়া বেতন ও বোনাস দাবিতে নাটোরে নর্থ বেঙ্গল সুগার মিলের ইক্ষু বিভাগের কর্মচারীরা কাজ বন্ধ করে কর্ম বিরতি পালন করছে। এর ফলে মিলে সাময়িকভাবে উৎপাদন কার্যক্রম বন্ধ হয়ে গেছে। তবে মিল কর্তৃপক্ষ বলছে দ্রুত সময়ের মধ্যে উৎপাদন কার্যক্রম শুরু করা হবে।


সুগার মিল কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, নতুন গেজেটে ওভার টাইমের বিল কর্তনের প্রতিবাদ ও বেতন ভাতা বাড়ানোর দাবিতে শুক্রবার সকাল থেকে আখ ক্রয় কেন্দ্রগুলোতে আখের ওজন নেয়া বন্ধ করে দেয় ওই বিভাগের কর্মচারীরা।


তবে মিলে মজুদ আখ দিয়ে মিলের অভ্যন্তরীণ কর্মচারীরা উৎপাদন চালিয়ে যায়। কিন্তু বেলা সাড়ে ১১টার দিকে মজুদ শেষ হয়ে গেলে আখ সরবরাহের অভাবে মিলে উৎপাদন সাময়িক বন্ধ হয়ে যায়।


শ্রমিক নেতারা জানান, পুরনো গেজেটে কর্মচারীরা ছুটির দিনে কাজ করলে ওভার টাইম বিল পেতেন। কিন্তু নতুন গেজেটে তা বাতিল করা হয়েছে। এ বিষয়ে সমাধানের জন্য দীর্ঘদিন থেকে মিল কর্তৃপক্ষকে জানানো হলেও তা সমাধান না হওয়ায় তারা আন্দোলনে নেমেছেন।


নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক আব্দুল আজিজ জানান, বকেয়া বেতন ও বোনাস দাবিতে সকাল থেকে ইক্ষু বিভাগের কর্মচারীরা আন্দোলন করছে। এতে আখ সরবরাহ বন্ধ হওয়ায় সাময়িকভাবে উৎপাদন কার্যক্রম বন্ধ রয়েছে। তবে শ্রমিক নেতাদের সাথে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে মিলে উৎপাদন কার্যক্রম শুরু করা হবে।


এদিকে হঠাৎ করে মিলের আখ ক্রয় কেন্দ্রগুলোতে ওজন নেয়া বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন কৃষকরা।


বিবার্তা/জুবায়ের/জেমি/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com