শিরোনাম
অর্ধশতাধিক পাখি অবমুক্ত করলেন এমপি কুদ্দুস
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৮:৪৯
অর্ধশতাধিক পাখি অবমুক্ত করলেন এমপি কুদ্দুস
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে শিকারির ফাঁদ থেকে উদ্ধার হওয়া অর্ধশতাধিক পাখি মুক্ত আকাশে অবমুক্ত করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস। এ সময় তার সাথে ছিলেন স্থানীয় পরিবেশ কর্মীরা।


বুধবার (২৭ অক্টোবর) ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর, দৌলতপুর, ঝাউপাড়া, বিন্নাবাড়িসহ প্রায় ৮টি বিলে অভিযান পরিচালনা করেন পরিবেশ কর্মী নাজমুল হাসান ও মেহেদী হাসান তানিম।


এ সময় ৭টি পাখি শিকার করার ফাঁদ ধ্বংস করা হয় ও অর্ধশতাধিক পাখি মুক্ত আকাশে অবমুক্ত করেন পরিবেশ কর্মীরা। পরে উদ্ধার হওয়া একটি শিকারি বক সাংসদ আব্দুল কুদ্দুস উপস্থিত থেকে মুক্ত আকাশে অবমুক্ত করেন।


এ বিষয়ে পরিবেশ কর্মী নাজমুল হাসান বলেন, জীববৈচিত্র রক্ষায় তাদের নিয়মিত অভিযান চলছে। তবে মাঠের মধ্যে হাঁটু কাদা পানি মাড়িয়ে শিকারির কাছে পৌঁছানোর আগেই তারা পালিয়ে যায়। শিকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া পাখিগুলো সেখানে মুক্ত আকাশে অবমুক্ত করা হয়। জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় তারা স্বেচ্ছায় এই কার্যক্রম করেন।


সাংসদ আব্দুল কুদ্দুস বলেন, পাখি শিকার দণ্ডনীয় অপরাধ। শিকারিদের ধরতে পরিবেশ কর্মীদের এই মহতি উদ্যোগকে আমি স্বাগত জানাই। যারা পাখি শিকার করছে তাদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। এ বিষয়ে প্রশাসনের ভূমিকা রাখতে হবে ব্যাপক ভাবে। পাখি শিকার বন্ধ করতে সার্বিক সহযোগিতা করবেন বলেও জানান তিনি।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com