পাটুরিয়া ঘাটে উদ্ধার কাজ চলছে, দৌলতদিয়ায় দীর্ঘ যানজট
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৬:২৯
পাটুরিয়া ঘাটে উদ্ধার কাজ চলছে, দৌলতদিয়ায় দীর্ঘ যানজট
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের প্রবেশদার ক্ষেত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্ত থেকে ছেড়ে যাওয়া রো রো ফেরি পাটুরিয়া ৫ নং ঘাটে গিয়ে উল্টে যায়। এতে করে অপর(দৌলতদিয়া) প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।


বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে আমানত শাহ নামের ফেরিটি উল্টে যাওয়ার পর থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘট এলাকায় যানজট সৃষ্টি হয়।


সরেজমিনে গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। এছাড়া নদী পাড় হওয়ার অপেক্ষায় প্রায় আড়াই কিলোমিটার অংশ জুড়ে দাঁড়িয়ে আছে কয়েক শত যাত্রীবাহী বাস।


একজন পরিবহন যাত্রীর সাথে কথা হলে তিনি বলেন, প্রায় ৪ ঘণ্টা আগে আমরা ঘাট এলাকায় এসেছি। এখন বসে আছি। কখন ফেরিতে উঠতে পারব জানি না।গাড়ির মধ্যে প্রচুর গরম, ছেলে মেয়ে নিয়ে অতিষ্ঠ হয়ে যাচ্ছি। আবার কিছুক্ষণ আগে শুনতে পেলাম পাটুরিয়া ঘাটে নাকি একটি ফেরি উল্টে গেছে।


একজন ট্রাক চালকের সাথে কথা হলে তিনি বলেন, এমনিতেই আমাদের ঘাটে আসলে ঘন্টার পর ঘন্টা, দিনের পর দিন বসে থাকতে হয় পারহতে। তারপর আবার শুনলাম পাটুরিয়া ঘাটে একটি ফেরি কাত হয়ে গেছে। জানি না কখন আমরা ফেরিতে উঠতে পারবো।


বিআইডাব্লিউটিসি কর্মকর্তা জানান, পাটুরিয়ার ৫ নম্বর ঘাট কখন সচল হবে তা ঠিক ভাবে বলা যাচ্ছে না। যতোক্ষণ ঘাট চালু না হবে ততোক্ষণ পর্যন্ত এই পাশে যানবাহনের জট থাকবে।


উল্লেখ্য, বুধবার সকাল ১০টা ১০-১৫ মিনিটে দিকে কিছু সংখ্যক পণ্যবাহী ট্রাক কাভার্ড ভ্যান ও ৫-৭ টি মোটরসাইকেল নিয়ে দৌলতদিয়া থেকে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায় ফেরি আমানত শাহ।


তবে ওই ফেরি ঘাটে পৌছানোর আগেই ফেরির নিচের দিকের একটি অংশ ভেঙ্গে পানি প্রবেশ করতে থাকে। এসময় তড়িঘড়ি করে ৫ নং ফেরি ঘাটে আসলে ৩ থেকে ৪ টি পণ্যবাহী ট্রাক নামতে পারলেও বাকি গাড়ি নিয়ে ফেরিটি উল্টে যায়।


এই নিউজ লেখা অব্দি, পানির নিচ থেকে এখন পর্যন্ত পাঁচটি কাভার্ড ভ্যান ও একটি মোটরসাইকেল পাওয়া গেছে। শেষ গাড়ী ও যাত্রী উদ্ধার না হওয়া পর্যন্ত উৎদ্ধার তৎপরতা চলবে বলে জানিয়েছেন আরিচা ফেরি স্টেশনের পরিদর্শক মুজিবুর রহমান।


বিবার্তা/মিঠুন/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com