শিরোনাম
‘ফর্ম পূরণ না করায় শুল্ক আরোপ করেছে ভারত’
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৯:৩২
‘ফর্ম পূরণ না করায় শুল্ক আরোপ করেছে ভারত’
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বাংলাদেশের রপ্তানিকারীরা সময়মত ফর্ম পূরণ না করার করণেই অ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ করেছে ভারত। এখনও সময় আছে, দরখাস্ত করলে এ শুল্ক উঠিয়ে নিতে পারে দেশটি। বৃহস্পতিবার নওগাঁর মান্দায় অনুদানের অর্থ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সফরের মধ্য দিয়ে এর একটি গঠনমূলক সুরাহা হবে।


মান্দা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত অনুদান ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুজ্জামান।


অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের আওতায় ২৫ জন হতদরিদ্রের মাঝে ৬ লাখ ২০ হাজার টাকার ২৫টি চেক, মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে ২’শ ১৬ জনের মাঝে ৫ লাখ ৪০ হাজার টাকা ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের আওতায় ৪০ জনের মাঝে ৪০ বান্ডিল ঢেউটিন ও ৩ হাজার করে টাকা বিতরণ করেন মন্ত্রী।


এ ছাড়া প্রায় ৩ শতাধিক গরিবের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক মোল্লা ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, কয়েকদিন আগে বাংলাদেশের ৪৩টি মিলে ১৯ থেকে ৩৫২ ডলার পর্যন্ত শুল্ক আরোপ করেছে ভারত। যার মাধ্যমে দেশের ১ লাখ টন পাট রপ্তানী ঝুঁকির মুখে পড়েছে।


বিবার্তা/নয়ন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com