শিরোনাম
বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১০:৪০
বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ধনী সরকার। কোনো অভাব নেই বর্তমান সরকারের আমলে। দুর্যোগ মোকাবেলায় ৫০ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে এখনো। বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিটি মানুষ সরকারের সহায়তা পাবেন ও তাদের দ্রুত পুনর্বাসন করা হবে।


শুক্রবার (২২ অক্টোবর) নীলফামারী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ ও এলাকার জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, উজানের ঢলের ফলে যেসব মানুষ ঘরবাড়ি হারিয়েছেন তাদের নতুন করে ঘর করে দেয়া হবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিস্তায় নাব্যতা ফিরিয়ে আনাসহ যেসব বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে এসব বাঁধ নতুন করে তৈরি করতে দ্রুত আন্ত:মন্ত্রনালয় (পানি সম্পদ মন্ত্রনালয়) বৈঠক আহবান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


এসময় মন্ত্রী দুর্গত এলাকার মানুষদের জন্য যা যা প্রয়োজন তা প্রদানে মন্ত্রনালয়ে লেখার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন। মতবিনিময় শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রাণ সামগ্রী বিতরণ করেন মন্ত্রী।


এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মোহসীন বলেন, ইতোমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থ ৭১৫টি পরিবারের নাম প্রথম পর্যায়ে মন্ত্রনালয়ে দেয়া হয়েছে। আগামী দুইদিনের মধ্যে তাদের পুনর্বাসনসহ ঘর তৈরি করে দেয়া হবে। এ জন্য ঘরপ্রতি প্রায় ২ লাখ টাকার বরাদ্দ করা হয়েছে।


জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম, পিপিএম), সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর।


বিবার্তা/সুজন/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com