পীরগঞ্জে হামলার ঘটনায় আরো ১১ জন গ্রেফতার
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২১:৩৯
পীরগঞ্জে হামলার ঘটনায় আরো ১১ জন গ্রেফতার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে ওই ঘটনার দুটি মামলায় মোট ৫৩ জনকে গ্রেফতার করা হলো।


বুধবার (২০ অক্টোবর) বিকেলে পীরগঞ্জ থানার ওসি সরেশ চন্দ্র বিষয়টি নিশ্চিত করে বলেন, পীরগঞ্জের বিভিন্ন এলাকায় মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া দিনাজপুর পুলিশের সহায়তায় রাতে আরো দুজন গ্রেফতার হন।


তিনি আরও বলেন, সহিংসতার ঘটনায় দুটি মামলা হয়েছে। যারা গ্রেফতার হয়েছেন তারা এজাহারভুক্ত আসামি। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


এর আগে গত রবিবার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত ৪২ জন গ্রেফতার হয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার (১৯ অক্টোবর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এরমধ্যে ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়া যুবক পরিতোষ সরকারও রয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।


প্রসঙ্গত, গত রবিবার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় গ্রামটির ১৫টি পরিবারের ২১টি বাড়ির সবকিছু আগুনে পুড়ে গেছে। সব মিলিয়ে অন্তত ৫০টি বাড়িতে ভাংচুর ও লুটপাট করা হয়েছে। হামলাকারীরা গরু-ছাগল, অলংকার, নগদ টাকাও নিয়ে গেছেন বলে দাবি ক্ষতিগ্রস্তদের। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে।


বিবার্তা/আশিক/আরকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com