শিরোনাম
পীরগঞ্জে হামলার ঘটনায় আরো গ্রেফতার ১১
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৪:১৯
পীরগঞ্জে হামলার ঘটনায় আরো গ্রেফতার ১১
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২০ অক্টোবর) সকালে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে আরো ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


এর আগে ঘটনার পর পরই রাত ভর অভিযান চালিয়ে ৪২ জনকে গ্রেফতার করেছিলো পুলিশ। এর পরদিন ফেসবুকে অবমাননাকর পোস্ট দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য পরিতোষ সরকার নামে এক যুবককে গ্রেফতার করা হয়। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জন।


মঙ্গলবার সকালে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় থানায় দুটি মামলা হয়। দুটি মামলারই বাদী পীরগঞ্জ থানার এসআই ইসমাইল হোসেন। এর মধ্যে একটি মামলা হয়েছে হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এই মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান। মামলায় ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা অনেককে আসামি করা হয়। এই মামলায় ঘটনার পর পর আটক ৪৩ জনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হয়।


অপর মামলাটি হয়েছে তথ্যপ্রযুক্তি আইনে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাদ্দাম হোসেন। এই মামলায় ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে জয়পুর হাটের পাঁচবিবি থেকে আটক পরিতোষকে গ্রেফতার দেখানো হয়। তিনি আদালতে ফেসবুকে পোস্টের কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।


পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ার পরিতোষ নামের ওই যুবক ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে ছবি পোস্ট বা কমেন্ট করেছেন- এমন অভিযোগে রবিবার (১৭ অক্টোবর) বিকেলে তার বাড়ি ঘিরে ফেলে উত্তেজিত জনতা। একপর্যায়ে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ভয়ে তিনি সপরিবারে পালিয়ে যান। খবর পেয়ে ওই যুবকের বাড়িতে গিয়ে নিরাপত্তা জোরদার করে পুলিশ। কিন্তু সেখান থেকে আধা কিলোমিটার দূরে বেশ কিছু হিন্দু বাড়িঘর ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা।


পীরগঞ্জ, মিঠাপুকুর ও রংপুর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ভোর ৪টা ১০ মিনিটে পর্যন্ত কাজ করে আগুন নেভাতে সক্ষম হয়। এরপরও আগুনে ২৯টি বসতঘর, দুটি রান্নাঘর, দুটি গোয়াল ঘর এবং ২০টি খড়ের গাদা আগুনে পুড়ে যায়।


দুর্গাপূজা চলাকালে কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগে সহিংসতা শুরুর পর গত কয়েকদিনে তা চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, ফেনীসহ বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়ে। রোববার এর রেশ রংপুরেও ছড়ায়।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com