শিরোনাম
লোডশেডিং বন্ধের দাবিতে ত্রিশালে মহাসড়ক অবরোধ
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১০:০২
লোডশেডিং বন্ধের দাবিতে ত্রিশালে মহাসড়ক অবরোধ
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রচণ্ড গরমে যখন মানুষ অতিষ্ঠ, তখনো প্রতিদিন ঘন ঘন লোডশেডিং। ত্রিশাল বিদ্যুৎ বিভাগের এমন আচরনে ক্ষুদ্ধ হয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।


রবিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৮ টার দিকে ত্রিশাল বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের সামনে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও ত্রিশাল থানা পুলিশের আশ্বাসে রাত ১১টার দিকে অবরোধ তুলে নেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।


জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা শনিবার থেকে বিশ্ববিদ্যালয় এলাকার আশপাশে মেছসহ বিভিন্ন বাসা বাড়িতে অবস্থান নিয়েছেন। প্রচণ্ড তাপদাহে গরমে শিক্ষার্থীসহ অতিষ্ঠ সাধারণ মানুষ। তারপরও প্রতিদিন চলছে ঘন ঘন লোডশেডিং। পরীক্ষা চলাকালীন সময়েও তিন চার ঘন্টা বিদ্যুৎ বন্ধ ছিলো।


সারাদিনে প্রায় পাঁচ ঘন্টা বিদ্যুৎ না থাকায়, লোডশেডিং বন্ধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রবিবার রাত সাড়ে ৮ টার দিকে ঘন্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। অবরোধের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


আন্দোলনকারী শিক্ষার্থী নিহার সরকার অঙ্কুর, আশিক, ফজল, সোলাইসমানসহ অন্যান্য শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই বিদ্যুতের তালবাহানা চলছে। এর আগেও আমরা আন্দোলন করেছি। বারবার আমাদেরকে মিথ্যে আশ্বাস দিয়েছে। ত্রিশাল বিদ্যুৎ বিতরণ বিভাগের এমন আচরন কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়।


এলাকাবাসী জানায়, বর্তমান নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ আসার পর থেকে বিদ্যুতের লোডশেডিং বৃদ্ধি পেয়েছে। সাধারণ মানুষ এসব ব্যাপারে ফোনে জানাতে চাইলে তিনি কারো ফোন রিসিভ করেন না। তাছাড়া স্বশরীরে অফিসে দেখা করতে গেলে ইংরেজিতে গালিগালাজ করে বিদায় দিয়ে দেন। ত্রিশাল বিদ্যুৎ অফিসের কারণে বর্তমান সরকারের ভাবমুর্তি নষ্ট হলেও এসব তোয়াক্কা করেন না অফিসের কর্মকর্তা কর্মচারীরা।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জল কুমার প্রধান জানান, আমরা ত্রিশাল বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ সঙ্গে কথা বলেছি। তিনি আমাদেরকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ বিতরণের আশ্বাস দিলে আমরা শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসি। ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।


বিবার্তা/নোমান/আশিক/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com