শিরোনাম
সরকার যাত্রী সেবার মান উন্নয়নে কাজ করছে : রেলমন্ত্রী
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ২০:৪৮
সরকার যাত্রী সেবার মান উন্নয়নে কাজ করছে : রেলমন্ত্রী
নেত্রকোনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে দেশের বিভিন্ন এলাকায় রেলওয়ে স্টেশন, রেলপথের উন্নয়ন করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। দেশের মানুষের কল্যাণে ও ভাগ্যের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


এ সরকারের আমলে রেলপথের অনেক উন্নয়ন হয়েছে। যা বিগত কোন সরকারের আমলে হয়নি। সরকার যাত্রী সেবার মানউন্নয়নে রেলপথের উন্নয়নে কাজ করছে। এক সময় বাংলাদেশে ৩০০০ কিলোমিটার রেলপথ ছিল। পরে সামরিক শাসিত জিয়াউর রহমান ও এরশাদ সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন সময়ে এই রেলপথের অনেক ক্ষতি করা হয়। বর্তমান সরকার এই রেলপথকে সচল করার জন্য প্রত্যকটা স্টেশনকে আধুনিকায়ণ করার কাজ হাতে নিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলপথের উন্নয়নের জন্য পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন।


দেশের উন্নয়নের ভারসাম্য রক্ষায় যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য উদ্যোগ নিয়েছেন। ভারত, চীনসহ উন্নত দেশে রেল যোযোগ খুবই উন্নত। ওই সমস্ত দেশের সাথে পাল্লা দিয়ে রেল যোগাযোগকে উন্নত করার জন্য সরকার কাজ করছে। সুনামগঞ্জ থেকে মোহনগঞ্জ হয়ে ঢাকাসহ সারা দেশের সাথে রোল যোগাযোগ স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। নেত্রকোনা থেকে যাতে করে কক্রবাজার যাওয়া যা সে ব্যবস্থাও করা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙালীকে আত্মনির্ভরশীল জাতি হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা তা বাস্তবায়ন করে চলেছেন। স্বাধীনতা বিরোধী রাজাকার, আল বদর, আল শামস আজও স্বক্রিয়। দেশ এগিয়ে যাচ্ছে তা ওদের সহ্য হয় না। তারা দেশে মাঝে মধ্যে অরাজক পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে। ওদেরকে প্রতিহত করতে হবে।


শুক্রবার (১৫ অক্টোবর) নেত্রকোনা রেলওয়ে স্টেশনের স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম সেড নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে নেত্রকোনা বড় স্টেশনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি এ সব কথা বলেন।


বাংলাদেশ রেলওয়ে মহা ব্যবস্থাপক (পুর্ব) জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি।


অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, রেলমন্ত্রীর সহধর্মিনী শাম্মী আক্তার, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোনা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম খান, নেত্রকোনা বড় রেল ষ্টেশন মাস্টার মো. নাজমুল হক খান প্রমুখ।


বিবার্তা/জনি/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com