শিরোনাম
আলফাডাঙ্গায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১৬:২০
আলফাডাঙ্গায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন
আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরের আলফাডাঙ্গায় ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য সাংবাদিক মিয়া রাকিবুলের বিরুদ্ধে অসত্য, বানোয়াট, ভিত্তিহীন কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যা মামলা করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা সদরে বঙ্গবন্ধু স্বাধীনতা স্মৃতি স্তম্ভ চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এই কর্মসূচীতে বিভিন্ন ব্যানার ও প্লেকার্ড নিয়ে সংগঠনটির সদস্যদের অংশ নিতে দেখা যায়।


মানববন্ধনে বক্তারা সাংবাদিক মিয়া রাকিবুলের বিরুদ্ধে মামলা দায়েরকে স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধের অপচেষ্টা ও মত প্রকাশের স্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপ বলে উল্লেখ করে অবিলম্বে মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবি জানান। সেই সাথে সংগঠনটির নাম জড়িয়ে বিভিন্ন অপপ্রচার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।
এসময় মানববন্ধনে হৃদয়ে আলফাডাঙ্গা সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য মনিরুল ইসলাম, তরিকুল ইসলাম তৌকির, শাহিদুল ইসলাম কোরবান ও বাসুদেব কুন্ডুসহ শতাধিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, গত ১৯ আগস্ট উপজেলার বিল্লাল সরদার নামে এক ব্যক্তি বাদী হয়ে আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান নামে দুই ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে থানায় একটি মামলা দায়ের করেন। এরপর অভিযোগের ভিত্তিতে আলফাডাঙ্গা থানা পুলিশ আরিফুজ্জামান চাকলাদারকে গ্রেফতার করে আদালতে পাঠায়।


এ ঘটনাটি থানা থেকে তথ্য নিয়ে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা বাজার এর ফরিদপুর প্রতিনিধি সাংবাদিক মিয়া রাকিবুল সংবাদ প্রকাশ করেন। পরবর্তীতে ১৮ দিন পর জেল থেকে আরিফুজ্জামান চাকলাদার জামিনে মুক্তি পায়। এই সংবাদ প্রকাশ করার কারণে সাংবাদিক মিয়া রাকিবুলের ওপর ক্ষিপ্ত হয়ে আরিফুজ্জামান চাকলাদার তার ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করার উদ্দেশ্যে অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন কল্প কাহিনি তৈরি করে ফরিদপুর বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলী আদালতে একটি মানহানি মামলার আবেদন করেন। পরবর্তীতে আদালত মামলাটি আলফাডাঙ্গা থানা কর্তৃপক্ষকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।


বিবার্তা/জহির/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com