শিরোনাম
রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ০৮:৪১
রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু
ফাইল ছবি
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরো দুজন মারা গেছেন। এদের একজনের বাড়ি রাজশাহীতে অন্যজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।


বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যায়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে মারা গেছেন।


এই এক দিনে একজন পুরুষ এবং একজন নারী মারা গেছেন। তাদের দুজনের বয়স ৬১ বছরের ওপরে। হাসপাতালের ১৭ ও ২৩/৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।


এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিলো ৮৩। বর্তমানে রাজশাহীর ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১ জন, নাটোরের চারজন, নওগাঁর ছয়জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার চারজন, চুয়াডাঙ্গার একজন এবং বগুড়ার একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।


হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন। এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে চারজনের নমুনায়।


একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরো ১৪২ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে তিনজনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩ দশমিক ৫৯ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com