শিরোনাম
২১ জেলায় শহরমুখী পল্লী বিদ্যুৎ!
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৬:২৬
২১ জেলায় শহরমুখী পল্লী বিদ্যুৎ!
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় পল্লী বিদ্যুতের শহরমুখী আগ্রাসনের অভিযোগ করেছেন ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা। গ্রাহকসেবা ও বিদ্যুৎ বিতরণে পল্লী বিদ্যুতের চেয়ে ওজোপাডিকো এগিয়ে থাকলেও অশুভ উদ্দেশ্যে এ চক্রান্ত করা হচ্ছে।


এমন দাবি করে বুধবার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়। পল্লী বিদ্যুৎ আগ্রাসন প্রতিরোধে ওজোপাডিকো কর্মকর্তা-কর্মচারী সংগ্রাম পরিষদ যশোর সার্কেল কমিটি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পল্লী বিদ্যুৎ আগ্রাসন প্রতিরোধে ওজোপাডিকো কর্মকর্তা-কর্মচারী সংগ্রাম পরিষদ যশোর সার্কেল কমিটির সদস্য সচিব সৈয়দ রফিকুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ ফারুক, ওজোপাডিকো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যশোর শাখার সভাপতি শহিদুল আলম, ওজোপাডিকো ডিপ্রকৌস’র সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক রবিউল করিম, মাসুদুর রহমান, শেখ আলাউদ্দিন, শেখ নিজাম উদ্দিন প্রমুখ।


কমিটির আহবায়ক শাহানুর হোসেন লিখিত বক্তব্যে বলেন, ওজোপাডিকোর বর্তমান গ্রাহক সাড়ে ৯ লাখ। এ অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রমে সিস্টেম লস এখন সিঙ্গেল ডিজিটে (৯.৯০) নেমে এসেছে। যা ২০০৭ সালে ছিল ১৯.৫০। ২০০৮ সালে ওজোপাডিকোর অধীনে বিদ্যুৎ সুবিধাপ্রাপ্ত জনগোষ্ঠী ছিল ৪৭ শতাংশ।


২০১৬ সাল শেষে এ সংখ্যা দাঁড়িয়েছে ৭২ শতাংশে। বিপরীতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠার ৩৯ বছরে ২২ শতাংশ মানুষের বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে সক্ষম হয়েছে। ৭৯টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে আরইবি সেবা দিলেও সন্তোষজনক নয়।


এছাড়া ৭টি পল্লী বিদ্যুৎ সমিতি ছাড়া অন্যসব অলাভজনক প্রতিষ্ঠান। অথচ পল্লী বিদ্যুৎ শহরমুখী আগ্রাসন করছে এবং ওজোপাডিকোর এলাকায় লাইন মেরামত করছে। শুধু তাই নয়, ৮ জানুয়ারি বিদ্যুৎ বিভাগের একটি সভায়ও পল্লী বিদ্যুতের পক্ষ থেকে আগ্রাসন কেন্দ্রিক প্রস্তাব রাখা হয়েছে। এ খবরে ওজোপাডিকোর কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com