হিলি স্থলবন্দরে দাম কমেছে পেঁয়াজের
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২১, ১৮:১৬
হিলি স্থলবন্দরে দাম কমেছে পেঁয়াজের
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি স্থলবন্দরে মাত্র দুই দিনের ব্যবধানে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। বন্দরের খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৮ থেকে ১০ টাকা কমেছে।


শনিবার (০৯ অক্টোবর) হিলি স্থলবন্দরের কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, মাত্র দুই দিন আগে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ প্রকারভেদে প্রতি কেজি বিক্রি হয়েছে ৪৮ থেকে ৫০ টাকা। সেই পেঁয়াজ বর্তমানে প্রকারভেদে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকায়। বন্দরে পেঁয়াজের আমদানি বৃদ্ধি পাওয়ায় দাম কমেছে বলে মনে করছেন ব্যবসায়ীরা।


বন্দরের কাঁচা বাজারে পেঁয়াজ কিনতে আসা সজীব হোসেন বলেন, বাজারে পেঁয়াজের দাম উঠানামা করে। গত দুই দিনের তুলনায় আজ কিছুটা পেঁয়াজের দাম কমেছে। গত সপ্তাহের বৃহস্পতিবার যে পেঁয়াজ ৪৮ টাকা থেকে ৫০ টাকা বিক্রি হয়েছে। সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ থেকে ৪২ টাকা। যদি ২০ টাকার মধ্যে দামটা থাকত তবে আমাদের মতো সাধারণ ক্রেতাদের জন্য অনেক সুবিধা হতো। নিয়মিত পেঁয়াজের বাজার মনিটরিং না করায় পেঁয়াজের দাম উঠানামা করছে বলে মনে করেন তিনি।


হিলি বাজারের পাইকারি বিক্রেতা শাকিল আহম্মেদ বলেন, বন্দরে পেঁয়াজের আমদানি বৃদ্ধি ও ক্রেতা না থাকায় কমতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম। গত দুই আগে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করেছি ৪৮ থেকে ৫০ টাকা। এখন সেই পেঁয়াজ বিক্রি করছি ৪০ থেকে ৪২ টাকা। বন্দরের পেঁয়াজ আমদানিকারকদের কাছ থেকে কম দামে কিনে কম দামে বিক্রি করছেন তারা। দাম কমাতে পেঁয়াজ বিক্রি করতে ক্রেতাদের সঙ্গে কোনো ঝামেলা হচ্ছে না এমনকি সেই সঙ্গে বিক্রিও বেড়েছে। পেঁয়াজের দাম কমবেশি হওয়ায় আমাদের কোন কিছু করার নাই বলে মনে করেন তিনি।


হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক জানান, হিলি স্থলবন্দরে ভারত থেকে পেঁয়াজ এর আমদানি অব্যাহত রয়েছে। পেঁয়াজ পচনশীল ও কাঁচা মাল হওয়ায় আমদানিকৃত পেঁয়াজ দ্রুত খালাসের ব্যাপারে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন বন্দর কতৃপক্ষ।


তিনি আরো জানান, গত বৃহস্পতিবার (৭অক্টোবর) ভারতীয় ২০ ট্রাকে ৫০৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।


বিবার্তা/রব্বানী/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com