শিরোনাম
গাইবান্ধায় নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২১, ১৮:১৩
গাইবান্ধায় নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধা বিসিক শিল্পনগরী কার্যালয় চত্বরে আজ শুক্রবার দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়। সকালে মেলার উদ্বোধন করেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন। জেলার সাতটি উপজেলার ৬০ জন নারী উদ্যোক্তা এতে অংশ নেন।


তাদের উৎপাদিত পণ্য মেলায় স্থাপিত ২৫টি স্টলে প্রদর্শন করা হয়। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মেলা চলে। গাইবান্ধা বিসিক এবং উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম এই মেলার আয়োজন করে।


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম গাইবান্ধা জেলা প্রতিনিধি শারমিন জাহান। অনুষ্ঠানে গাইবান্ধা জেলা প্রশাসক ও বিসিকের সহকারি মহাব্যবস্থাপক রবীন চন্দ্র রায় বক্তব্য দেন।


গাইবান্ধা বিসিকের সহকারী মহাব্যবস্থাপক বলেন, উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও তাদের উৎসাহিত করতে এই আয়োজন। মেলায় অংশ নেয়া নারী উদ্যোক্তা রুমা শাহীন বলেন, সাংসারিক কাজ সামাল দিয়ে তিনি অনলাইনে মানসম্মত খাবার সরবরাহ করেন। এই ব্যবসা থেকে তার যে আয় হচ্ছে, তা দিয়ে তার হাতখরচ চলছে।


তার অধীনে কাজ করে চারজন শিক্ষার্থী তাদের লেখাপড়ার খরচ চালাচ্ছেন। আরেক উদ্যোক্তা আনজুমান বেগম বলেন, তিনি উন্নতমানের কেক, পিজা, কাবাব, চিকেন রোল তৈরি করেন। এগুলো অনলাইনের মাধ্যমে বিক্রি করেন। এই কাজ করে তার বাড়তি আয় হচ্ছে। তার উৎপাদিত পণ্যের প্রচারে তিনি মেলায় অংশ নেন।


উদ্যোক্তা মীর শিমু বলেন, তিনি ব্লক বাটিকের কাজ করেন। তার অধীনে ৪০-৫০ জন দরিদ্র নারী কাজ করে স্বাবলম্বী হয়েছেন। তার কাজ প্রর্দশনের জন্য তিনি মেলায় এসেছেন। এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, নারী উদ্যোক্তারা চাইলে তাদের ঋণ সহায়তা দেয়া হবে।


বিবার্তা/এএইচএস/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com