শিরোনাম
ময়মনসিংহে জমে উঠেছে পুষ্পমেলা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১০:১৩
ময়মনসিংহে জমে উঠেছে পুষ্পমেলা
ময়মনসিংহ ব্যুরো
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ নগরীর টাউন হল মাঠে জমে উঠেছে ব্যতিক্রমধর্মী পুষ্পমেলা। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে ৬ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। এবার নিয়ে ময়মনসিংহে তৃতীয়বারের মতো এই মেলার আয়োজন করা হয়েছে।

 

মেলা ঘুরে দেখা যায়, দর্শনার্থীদের ভিড়ে মুখরিত পুষ্পমেলা। মেলায় বনসাইসহ দেশী-বিদেশী নানা জাতের ফুলের চারা বিক্রি হচ্ছে। মেলার দর্শনার্থীদের মধ্যে নারীর সংখ্যা বেশি। এছাড়া স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি ছিল বেশ। বিকেলের পর থেকে রাত পর্যন্ত মেলায় দর্শনার্থীদের ভিড় লক্ষণীয়।

 

বিক্রেতারা জানান, মেলায় বাড়তি আকর্ষণ তৈরি করেছে নানা জাতের বনসাই। এর মধ্যে উল্লেখযোগ্য কামিনী বট ও চায়না বট। মেলায় এসব গাছ দুই হাজার থেকে ১৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

 

মেলায় আসা দর্শনার্থী মারুফ হাসান বলেন, এসে খুব ভালো লাগছে। বাসার জন্য কিছু ফুলের চারা নিয়ে যাব। এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন সবসময়ই আমাদের কাম্য।

 

নার্সারি মালিকরা জানান, মেলাকে ঘিরে ময়মনসিংহের নার্সারিগুলোর পরিচিতি বাড়ছে। বেশি লাভ না হলেও মেলায় বিক্রি ভালো। মেলার মাধ্যমে মানুষ বিভিন্ন জাতের ফুল সম্পর্কে জানতে পারছে।

 

বিবার্তা/শাকিল/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com