রাষ্ট্রদ্রোহ মামলায় মিনুসহ ৩ বিএনপি নেতার জামিন
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৫
রাষ্ট্রদ্রোহ মামলায় মিনুসহ ৩ বিএনপি নেতার জামিন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রদ্রোহ মামলায় মিজানুর রহমান মিনুসহ ৩ বিএনপি নেতার জামিন আবেদন মঞ্জুর করেছেন রাজশাহীর একটি আদালত। জামিন পাওয়া বিএনপি'র অন্য ২ নেতা হলেন- রাজশাহী শহর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।


আজ রোববার (২৬ সেপ্টেম্বর) মহানগর দায়রা জজ এএইচএম ইলিয়াস হোসেনের আদালত ৩ বিএনপি নেতার আদালতে আত্মসমর্পণের পর জামিন আবেদন মঞ্জুর করেন।


এদিন জামিন মঞ্জুর করার আগে আদালত উভয়পক্ষের আইনজীবীর কথা যুক্তি শুনেছিল।


তাদের আইনজীবী বলেন, আগস্টে বিএনপি'র নেতারা হাইকোর্ট থেকে আগাম জামিন পান এবং ২৬ সেপ্টেম্বরের মধ্যে রাজশাহীর বিচারিক আদালতে আত্মসমর্পণের জন্য হাইকোর্ট তাদের নির্দেশ দেন।


গত ১৬ মার্চ রাজশাহী শহর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম বাদী হয়ে ৪ বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলাটি করেন। এই মামলার অন্য আসামি ছিলেন বিএনপি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।


মামলায় বাদী দাবি করেন, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপি'র বিভাগীয় সমাবেশে মিনু তার ভাষণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমালোচনা করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেন। তিনি ইঙ্গিত দেন, ১৯৭৫ সালের মতো আরও একটি ঘটনা ঘটতে পারে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com