শিরোনাম
চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১২:২১
চট্টগ্রামে ৪৮ ঘণ্টার ধর্মঘট
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। আগামীকাল বুধবার থেকে এ কর্মসূচি পালন করা হবে।


ধর্মঘটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পরিবহনগুলো আওতামুক্ত থাকলেও চট্টগ্রাম নগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা।


সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ মুছা বলেন, গত বছরের ২৯ নভেম্বর বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট ডাক দেয়ার পর প্রশাসনের পক্ষ থেকে আমাদের আশ্বাস দিয়েছিলো সকল বিষয় মীমাংসা করা হবে। তাদের আশ্বাস পেয়ে সে দিন আমরা ধর্মঘট স্থগিত করি। কিন্তু তাদের সেই আশ্বাস এখনো পূরণ হয়নি। বন্ধ হয়নি পুলিশের সেই চাঁদাবাজিও।


তাছাড়া এখনও পর্যন্ত পরিবহন শ্রমিকদের দাবি মানার ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের উদ্যোগ না দেখায় আমরা আবারও ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছি।
এদিকে ৪৮ ঘণ্টার এ পরিবহন ধর্মঘট সফল করতে ১৪ জানুয়ারি (শনিবার) সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার এক সভা হয়। সভায় বুধবারের ধর্মঘট পালনের জন্য সবার প্রতি আহবান জানান শ্রমিক নেতারা।


তাদের দাবিগুলো হলো- বাস-ট্রাক-প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশার নিবন্ধন দেয়া ও মালিকের জমা ছয়শ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের ‘দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা’বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।


ধর্মঘট সফল করতে মঙ্গলবার বিকেলে শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে প্রস্তুতি সভা হবে বলেও জানিয়েছেন সংগঠনের নেতারা।


বিবার্তা/রাজু/জেমি/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com