শিরোনাম
শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ নারী জঙ্গিদের
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ০৫:০০
শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ নারী জঙ্গিদের
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের সিসি ক্যামেরায় সন্দেহভাজন দুই নারীর লিফলেট বিতরণের দৃশ্য ধরা পড়েছে। সিসি ক্যামেরায় সন্দেহভাজন দুই নারী জঙ্গি হওয়ার আশঙ্কা নিয়ে স্থানীয়সহ আশেপাশের লোকজনদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে।


শনিবার ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের মাঠে সবাই যখন বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের প্রস্তুতিতে ব্যস্ত তখন নবম শ্রেণির কক্ষে প্রবেশ করে বোরখা পড়া দুই নারী।


সিসিটিভি ফুটেজে দেখা যায়, তারা শিক্ষার্থীদের বইয়ের ভিতরে ও ব্যাগের নিচে লিফলেট রাখছে। কাজটি তারা করছে গোপনে ও খুব দ্রুত গতিতে। এ কাজে কক্ষে একজন লিফলেট রাখছিল আর একজন পাহাড়া দিচ্ছিলো। টের পেয়ে শিক্ষকরা তাদের ধরতে গেলে কৌশলে পালিয়ে যায় তারা।


সেসময় ক্লাসরুমে থাকা শিক্ষার্থীরা জানান, ‘বোরখা পড়া দুইজন তাদের ক্লাসরুমে ঢুকে বলছিল তোমরা তো জেএসসি পাশ করছো তাই তোমাদের অভিনন্দন জানাতে আসলাম। একথা বলার পর কিছু লিফলেট বইয়ের ভিতর ও ব্যাগের ভিতর রেখে সেসব পড়ার জন্য বলে রুম থেকে চলে যায় তারা।’



‘আবহ ফাউন্ডেশন’ নামে এই লিফলেটে লেখা আছে বিশ্বের মুসলিম দেশগুলোর নির্যাতনের কথা। আছে বাংলাদেশ সরকার বিরোধী নানান বক্তব্য এবং এসব থেকে মুক্তি লাভসহ আইন কানুন, রাজনীতিসহ সব বিষয়ে ইসলামের বিধান অনুযায়ি কাজ করার আহবান জানানো হয়।


স্থানীয়দের ধারনা, জঙ্গিদের দলে ভিড়াতে নতুন কৌশল হাতে নিয়েছে নারী জঙ্গিরা। এবার তাদের টার্গেট গ্রাম অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা। এরই লক্ষে মহিলা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে খুবই গোপনে বিতরণ করছে তাদের লিফলেট।


সোমবার ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের অধ্যক্ষ মাহির উদ্দিন তালুকদার মুঠো ফোনে বিবার্তার প্রতিবেদককে জানান, ‘নারী জঙ্গিরা লিফলেটগুলো বিতরণ করতে পারে এমন সন্দেহে পুলিশকে পুরো বিষয়টি অবাগত করা হয়েছে। আমরাও যথা সাধ্য রহস্য বের করার চেষ্টা করছি চলেছি’।


ঈশ্বরগঞ্জ থানার ওসি মোহাম্মদ বদরুল আলম খান জানান, বিষয়টি জানার পর আমরা এ বিষয়ে তদন্ত করে দেখছি।


বিবার্তা/শাকিল/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com