শিরোনাম
ময়মনসিংহে শিক্ষক সমিতির মিছিল-সমাবেশ
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১৭:৩৭
ময়মনসিংহে শিক্ষক সমিতির মিছিল-সমাবেশ
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষা জাতীয়করণের দাবিতে ময়মনসিংহে বিভাগীয় শিক্ষক সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ শাখা।


সোমবার দুপুরে মিছিলটি নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।


বিভাগীয় কমিশনারের মাধ্যমে শিক্ষা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক কর্মচারীরা।


এর আগে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে বিভাগীয় শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দিক। পরিচালনা করেন শিক্ষক সমিতি ময়মনসিংহ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন ও ময়মনসিংহ জেলা শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক গোলাম হক।


এতে বিশেষ অতিথির বক্তব্য দেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: আবুল কাশেম, সহ সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া, সহ সভাপতি মীর মো. আশরাফ হোসেন, সহ সভাপতি রনজিত কুমার সাহা, সহ সভাপতি আলী আসগর হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. কাওছার আলী শেখ, বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক দুকুল চন্দ্র দেব, ময়মনসিংহ সদর শিক্ষক সমিতির সভাপতি জাফর আহমেদ চৌধুরী প্রমুখ।



প্রধান অতিথি বলেন, শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয়; তবে শিক্ষক হচ্ছেন শিক্ষার মেরুদণ্ড, সমাজ ও সভ্যতার বিবেক, জাতি গঠনের স্থপতি। অথচ সেই শিক্ষকেরাই অবহেলা ও বৈষম্যের শিকার। বিশেষ করে বেসরকারি শিক্ষক কর্মচারিগণ। শিক্ষা জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর নিকট সবিনয় অনুরোধ জানাচ্ছি।


তিনি আরো বলেন, আজ ময়মনসিংহে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হলো। স্মারকলিপি প্রদান করা হলো। আগামীতে খুলনা, চট্টগ্রাম, ফরিদপুর, রংপুর এবং ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শিক্ষক সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে। এরপরও যদি শিক্ষকদের দাবি মানা না হয় তবে সারাদেশের হতাশ ও বিক্ষুদ্ধ শিক্ষক-কর্মচারি আন্দোলনে যেতে বাধ্য হবে।


বিবার্তা/ফাহিম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com