হিলি ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৯
হিলি ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন দিয়ে চিকিৎসা সহ বিভিন্ন জরুরি কাজে ভারতে যাওয়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা সপ্তাহের সাত দিনই নিজ দেশে ফেরত আসতে পারবেন। এখন থেকে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে কোনও ধরনের অনাপত্তিপত্র লাগবে না।


বিষয়টি নিশ্চিত করেছেন হিলি ইমিগ্রেশন এর ওসি সেকেন্দার আলী।


জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি নির্দেশনা হিলি ইমিগ্রেশন চেকপোস্টে এসেছে যা ইতোমধ্যেই কার্যকর করা হয়েছে। তবে ভারত থেকে আগমন চালু থাকলেও হিলি ইমিগ্রেশন দিয়ে এখন পর্যন্ত পাসপোর্টে বহিগর্মন প্রক্রিয়া শুরু হয়নি।


হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি সেকেন্দার আলী বলেন, ইতিপূর্বে সপ্তাহে তিন দিন ভারত থেকে দেশে ফেরা গেলেও এখন সপ্তাহের সাত দিনই এই পথ দিয়ে দেশে ফেরত আসতে পারবেন পাসপোর্ট যাত্রীরা। পূর্বের মতো সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। আগে দেশে ফিরতে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে যে অনাপত্তিপত্র লাগতো নতুন নির্দেশনায় সেটি বাতিল করা হয়েছে। তবে দেশে ফেরা সব পাসপোর্ট যাত্রীকে অবশ্যই ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক থাকতে হবে।


তিনি আরো বলেন, এখানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম দায়িত্ব পালন করবেন। যাদের করোনার উপসর্গ থাকবে তাদের পরীক্ষা করার পর পজিটিভ হলে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।


বিবার্তা/রব্বানী/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com