শিরোনাম
জঙ্গি সন্দেহে তিন মসজিদ থেকে আটক ৬১
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৬
জঙ্গি সন্দেহে তিন মসজিদ থেকে আটক ৬১
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলায় তিনটি মসজিদে পৃথক অভিযান চালিয়ে জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত সন্দেহে ৬১ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) দল। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে সোয়া ২টা পর্যন্ত অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) ৩টি দল পৃথকভাবে এ অভিযান পারিচালনা করে।


তার মধ্যে দিনাজপুর শহরের পূর্ব উপকন্ঠ মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ থেকে ৩০ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জন এবং বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদ থেকে ১৪ জনকে আটক করা হয়।


পুলিশের একটি সূত্র জানায়, ওই তিনটি মসজিদে দু’দিন আগে ঢাকা থেকে তাবলিগ জামাত এসেছিলো। এটিইউর কাছে তথ্য ছিলো, তারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তাবলিগ জামাতের ছদ্মাবেশে দিনাজপুর সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ ও বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে অবস্থান করছে।


এমন গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় রাতে অভিযান চালানো হয়। অভিযানে আটকদের সঙ্গে থাকা বিছানাপত্রসহ যাবতীয় মালামাল জব্দ করেছে পুলিশ। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্তমর্তা জানান, আটকের পর রাতেই তাদের দিনাজপুর পুলিশ লাইনে নেয়া হয়েছে।


এ বিষয়ে বিরল বাজার জামে মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন জানান, রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলিগ জামায়াতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে। এসময় পুলিশ জানায়, তাদের কাছে তাবলিগ জামায়াতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনার তথ্য ছিলো। এজন্য তাদের আটক করা হয়েছে।


এ ব্যাপারে দিনাজপুরের এসপি মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম এবং পিপিএম (বার) এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে এ মূহুর্তে কিছুই বলা যাচ্ছে না। যাচাই-বাচাই করে জানানো হবে।


বিবার্তা/শাহ্ আলম/ওবাইদুল্লাহ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com