দৌলতপুরে বন্যাকবলিত চরাঞ্চলে বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৬
দৌলতপুরে বন্যাকবলিত চরাঞ্চলে বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর বন্যাকবলিত এলাকায় বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় ঝুকি এড়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। পদ্মায় দু’দফা পানি বৃদ্ধির ফলে উপজেলার রামকৃঞ্চপুর ও চিলমারী ইউনিয়নের চরাঞ্চলে নতুন করে দেয়া বিদ্যুৎ লাইনের পোল বা খুঁটি হেলে পড়ার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।


ফলে চরাঞ্চলের চার শতাধিক বিদ্যুৎ গ্রাহক প্রায় এক মাস ধরে বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়েছে।


চরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড চলতি বছরের প্রথমদিকে রামকৃঞ্চপুর ও চিলমারী ইউনিয়নের দূর্গম চরাঞ্চলে বিদ্যুৎ সংযোগ কার্যক্রমের উদ্বোধন করেন। পর্যায়ক্রমে চার শতাধিক গ্রাহককে বিদ্যুতের আওতায় আনা হয়। প্রতি বছরের ন্যায় এবছরও পদ্মা নদীতে বন্যার পানি বৃদ্ধির ফলে দুই ইউনিয়ন বন্যায় প্লাবিত হয়। পানিবন্দি হয়ে পড়ে রামকৃঞ্চপুর ও চিলমারী ইউনিয়নের ৩৭ গ্রামের অর্ধলক্ষ মানুষ। চরাঞ্চল বন্যাকবলিত হওয়ায় দূর্গম চরাঞ্চলে টানা বিদ্যুতের খুঁটিও হেলে পড়ে। ফলে ঝুঁকি এড়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে বন্যার পানি কমে স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে বলে সংশ্লিষ্ট দফতর সূত্র জানিয়েছে।


রামকৃষ্ণপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের বিদ্যুতের গ্রাহক সোহেল আহমেদ জানান, বন্যার পানি বাড়ার ফলে বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় প্রায় একমাস ধরে তাদের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।


রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, বন্যার পানি বাড়ার ফলে চরের মধ্যে ৪-৫ টা বিদ্যুতের খুঁটি হেলে পড়ায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। বিদ্যুৎ সংযোগ দিতে আরো সময় লাগবে।


এ বিষয়ে দৌলতপুর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম কে এম তুহিন মির্জা বলেন, দৌলতপুর উপজেলার রামকৃঞ্চপুর ও চিলমারী ইউনিয়নে নবনির্মিত ৩৩ কেভি এবং ১১ কেভি ডাবল সার্কিট লাইনের টি-১/সি-৯ ফিটিংস-এর পাঁচটি খুঁটি অতিমাত্রায় বন্যার কারণে পানির নিচে হেলে পড়েছে।


যার কারণে ওই উপ-কেন্দ্রের আওতায় সকল ৩৩/১১ ফিডার বন্ধ রয়েছে। ফলে বন্যাকবলিত চর এলাকার ৪১০ জন গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। বন্যার পানি কমার সাথে সাথেই খুঁটিগুলো পুনঃস্থাপন করে লাইন সচল করে বিদ্যুৎ সরবরাহ করা হবে তিনি জানান।


তবে এলাকাবাসীর অভিযোগ, বিদ্যুতের খুঁটি স্থাপনকালে রড-সিমেন্টের ঢালাই দেয়া হলে এমন পরিস্থিতি হতো না। বিদ্যুতের খুঁটি পুনঃস্থাপনের সময় খুঁটির নীচে রড-সিমেন্ট দিয়ে ঢালাই দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।


বিবার্তা/শরীফুল/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com