শিরোনাম
পুলিশকে না জানিয়ে দাফন, কবর থেকে লাশ উত্তোলন
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২১:১৮
পুলিশকে না জানিয়ে দাফন, কবর থেকে লাশ উত্তোলন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিষাক্ত স্পিরিট পান করে অস্বাভাবিক মৃত্যুর পরে পুলিশকে না জানিয়ে দাফন করা দুই ব্যক্তির লাশ ৩৬ দিন পর কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।


আদালতের নির্দেশে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম রবিন শীষ ও সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদের উপস্থিতিতে ময়নাতদন্তের জন্য লাশ দুটি উত্তোলন করা হয়।


এরপর লাশ দুটি সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সেখানে উপস্থিত থাকা মামলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আবু সাঈদ।


সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম জানান, অস্বাভাবিক মৃত্যুর পর লাশ ময়নাতদন্ত ছাড়া দাফন করায় গত ৯ আগস্ট ময়নাতদন্তের জন্য আবেদন করে পুলিশ। এরপর আদালতের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশ দুটি ময়নাতদন্তের জন্য শিয়ালকোল রঘুনাথপুর করস্থানের কবর থেকে তুলে আনা হয়েছে। ময়নাতদন্ত শেষে আবার সেগুলো যথাযথ স্থানে দাফন করা হবে।


প্রসঙ্গত, চলতি বছরের ৯ আগস্ট সদর উপজেলায় শিয়ালকোল ইউনিয়নের দুটি গ্রামে রেকটিফায়েড স্পিরিট পান করে মোট চারজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে।


মৃতরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল ওয়াহাব (৩২), সিকিম আলীর ছেলে মো. আব্দুল (৪৫), সড়াইচন্ডি নতুনপাড়া গ্রামের কালু সেখের ছেলে তাহের সেখ (৪৮) ও বিলধলি পুকুরচালা এলাকার মৃত ঘুইয়া শেখের ছেলে পিন্টু শেখ (৪০)।


স্থানীয়দের কাছে এমন মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। গিয়ে জানতে পারে রঘুনাথপুর গ্রামে মৃত দুজনকে দাফন করা হয়েছে। তাৎক্ষণিক অপর একটি লাশ ও পরে মারা যাওয়া আরেকটি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত ছাড়া দাফনকৃত দুজনের লাশ আদালতের নির্দেশক্রমে মঙ্গলবার উত্তোলন করা হয়েছে।


বিবার্তা/ইমরান


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com