শিরোনাম
ভাসানচর থেকে পালানো ১৪ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৮:২৭
ভাসানচর থেকে পালানো ১৪ রোহিঙ্গা কোম্পানীগঞ্জে আটক
নোয়াখালি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে কোম্পানীগঞ্জে আসা ১৪ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। বুধবার (৪ আগস্ট) বিকেল ৫টার দিকে উপজেলার চর এলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।


এর আগে, একই দিন দুপুর ১২টার দিকে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের বামনী নদীর শাখার পাড় থেকে স্থানীয় এলাকাবাসী তাদের আটক করে।


আটক রোহিঙ্গারা হলেন, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের হারজিনা (২৪) মো.রফিক (২৯) সাবিকুন নাহার (৩৭) জান্নাত উল্যাহ (২) মো.রশিদ (১৭) খায়রুল আমিন (২৪) জাহেদা বেগম (২২) সাইদুল আমিন (৩০) সামছুন নাহার (১) নুর আলম (২০) জাহিদ হোসেন (১৮) রেয়াজুল ইসলাম (২৯) সাইদুর আলম (১৪) নুর ইসলাম (৬০)।


চর এলাহী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, দালাল চক্রের মাধ্যমে পুরুষ-নারী ও শিশুসহ ১৪ জন রোহিঙ্গা নাগরিক তিন দিন আগে ভাসানচর থেকে চট্রগ্রাম যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসে। দালালরা তিন দিন তাদেরকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে মাছ ধরার বড় নৌকায় করে চর এলাহী ইউনিয়ন এলাকার বামনী নদীর শাখায় ছেড়ে দিয়ে পালিয়ে যায়। রোহিঙ্গাদের বামনী নদীর কুলে দেখতে পেয়ে স্থানীয়রা তাদেরকে আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। পরে ইউনিয়ন পরিষদ হতে বিকেল ৫টার দিকে তাদেরকে পুলিশে হস্তান্তর করা হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।


আটক রোহিঙ্গারা জানান, দালাল ও নৌকার মাঝিরা ৬০ হাজার টাকার বিনিময়ে ভাসানচর থেকে চট্রগ্রামে দিয়ে আসার চুক্তি করে। কিন্তু বুধবার দুপুরে এখানে নামিয়ে দিয়ে তারা পালিয়ে যায়।


কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। আটক রোহিঙ্গাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হবে।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com