শিরোনাম
অবশেষে যশোর জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি
প্রকাশ : ৩০ জুলাই ২০২১, ১৭:০৯
অবশেষে যশোর জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবশেষে যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের দুই বছর পর এ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। অনেক জল্পনাকল্পনার পর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার (৩০ জুলাই) ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এ কমিটি অনুমোদন দেন। দলের স্থানীয় দুই পক্ষ কমিটি গঠনে দুটি তালিকা দেয়ায় অনুমোদন ঝুলে ছিল। এমন কি সম্মেলনে গঠিত ২২ সদস্যের কমিটিও ভেঙে দেয়া হচ্ছে বলে গুঞ্জন ছিল। পরে দুপক্ষ একটি তালিকা প্রেরণ করার পর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পেল।


দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালে যশোর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলন থেকে শহীদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক করে ২২ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।


কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন অ্যাডভোকেট মঈনুদ্দিন মিয়াজি, নজরুল ইসলাম ঝর্ণা, অধ্যাপক মাহমুদুল হাসান (মণিরামপুর), মাস্টার রুহুল আমিন, গোলাম মোস্তফা খোকন, জাহাঙ্গীর আলম মুকুল (ঝিকরগাছা), সৈয়দ ওসমান মঞ্জুর জানু, অ্যাডভোকেট মঞ্জুরুল ইমাম, এসএম কামরুজ্জামান চুন্নু, গোলাম রসুল (শার্শা), প্রণব ধর, জয়নাল আবেদীন (শ্রমিক নেতা), আলহাজ্ব নওশের আলী (ঝিকরগাছা), মিজানুর রহমান মৃধা (চৌগাছা), অ্যাডভোকেট আবুল হোসেন খান, আব্দুল মান্নান মিনু, মোবাশ্বের হোসেন বাবু, আহসান উল্লাহ মাস্টার ও সোলায়মান হোসেন।


পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, সাইফুজ্জামান পিকুল, আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হান, গোলাম মোস্তফা, অ্যাভোকেট জহুর আহমেদ, অ্যাডভোকেট এবিএম আহসানুল হক, মেহেদী হাসান মিন্টু ‍ও এসএম হুমায়ুন কবীর কবু।


এছাড়া, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মনিরুল ইসলাম, আশরাফুল আলম লিটন ও মীর জহুরুল ইসলাম, আইন সম্পাদক হিসেবে অ্যাভোকেট গাজী আব্দুল কাদের।


কৃষি ও সমবায় সম্পাদক অ্যাডভোকেট আবু সেলিম রানা, তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক আহমেদ কচি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুখেন মজুমদার, দফতর সম্পাদক মজিবুদ্দৌলা কনক, ধর্ম বিষয়ক সমপাদক খলিরুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সী মহিউদ্দিন আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাঈফুদ্দিন সাইফ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল কবির বিপুল ফারাজী, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সেতারা খাতুন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হারুনুর রশিদ, যুব ও ক্রীড়া সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, শিক্ষা মানব সম্পাদক এ এসএম আশিফুদ্দৌলা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিকুর বাবু, শ্রম সম্পাদক কাজী আবদুস সবুর হেলাল, সাংস্কৃতিক সম্পাদক কাজী বর্ণ উত্তম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পদাক ডা. এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, উপ দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু ও কোষাধ্যক্ষ করা হয়েছে মঈনুল আলম টুলুকে।


বিবার্তা/তুহিন/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com