শিরোনাম
সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ২০:৩৯
সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম মহানগরীর ঐতিহ্য সমৃদ্ধ সিআরবি এলাকায় সরকারি-বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) প্রস্তাবিত হাসপাতাল, মেডিকেল কলেজ নির্মাণ প্রকল্প বাতিলের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের মাধ্যমে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী স্মারকলিপি দিয়েছেন নাগরিক সমাজ চট্টগ্রামের নেতৃবৃন্দ।


এ সময় নাগরিক সমাজের চট্টগ্রামের সদস্য সচিব ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল জেলা প্রশাসককে উদ্দেশ্য করে বলেন, আধুনিক হাসপাতাল করার জন্য জেলা প্রশাসনের কাছে অনেক ভালো ভালো জায়গা আছে। শুধু হাসপাতাল নয়, যেকোনো ভালো কাজের জন্য জেলা প্রশাসন জায়গা দিতে পারে। সিআরবির মতো প্রকৃতির হেরিটেজ এলাকায় হাসপাতাল হলে হাসপাতালকে ঘিরে অনেকগুলো স্থাপনা গড়ে উঠবে। তখন সিআরবি তার প্রাকৃতিক পরিবেশ হারাবে।


এসময় নাগরিক সমাজ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, সিআরবির মতো প্রাকৃতিক, সাংস্কৃতিক এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এলাকায় একটি বিশেষায়িত হাসপাতাল হলে পুরো এলাকা ধ্বংস হয়ে যাবে। জিব বৈচিত্র্য ধ্বংস হবে। চট্টগ্রামবাসীর জন্য উন্মুক্ত কোনো পরিবেশ থাকবে না। তারা প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি যথাযথ ভাবে তুলে ধরার দাবি জানান।


স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাগরিক সমাজ, চট্টগ্রামের যুগ্ম সদস্য সচিব নাট্যজন সাইফুল আলম বাবু, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, রাজনীতিক ও পরিবেশবাদী শরীফ চৌহান, কার্যকরী সদস্য চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, অ্যাডভোকেট টি আর খান, অ্যাডভোকেট মো. রায়হান, কাশেম কামাল, সংস্কৃতি সংগঠক অহিল সিরাজ, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন জিকু, আবৃত্তিমিল্পী প্রণব চৌধুরী, রাহুল দত্ত প্রমুখ।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com