শিরোনাম
অপহরণের এক বছর পর মাদরাসাছাত্রী উদ্ধার
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৮:০০
অপহরণের এক বছর পর মাদরাসাছাত্রী উদ্ধার
প্রতীকী ছবি
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের উলিপুর উপজেলার এক মাদ্রাসাছাত্রীকে অপহরণের প্রায় এক বছর পর উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী রায়হান মিয়া (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২৮ জুলাই) সকালে নীলফামারী সদর উপজেলার পৌরসভার পোস্ট অফিস মোড় এলাকা থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।


থানা পুলিশ সূত্রে জানা যায়, উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের কালপানী বজরা টিটমার পাড় এলাকার এমদাদুল হকের ছেলে রায়হান মিয়া একই এলাকার মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রীকে (১৫) গত বছরের ১৬ অক্টোবর অপহরণ করে নিয়ে যায়। ওই ছাত্রীর পিতা মেয়েকে অনেক খুঁজেও সন্ধান না পেয়ে ১২ নভেম্বর রায়হান মিয়াসহ তিন জনের বিরুদ্ধে থানায় অপহরণ মামলা করেন।


উলিপুর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, মামলার পর ওই সময় অভিযান চালিয়ে অপহরণকারীকে সহায়তা করার অভিযোগে রায়হানের ভাই আব্দুল বাতেন ও পিতা এমমাদুল হককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এরপর প্রযুক্তির সহায়তায় অপহরণকারী রায়হান মিয়ার সন্ধান চালানো হয়।


তিনি আরও বলেন, অপহরণকারী প্রায় সময় অবস্থান পরিবর্তন করায় তাকে শনাক্ত করা সম্ভব হচ্ছিল না। অবশেষে বুধবার সকালে তাদের অবস্থান নিশ্চিত হবার পর নীলফামারী জেলার সদর উপজেলার পৌরসভার পোস্ট অফিস মোড় থেকে স্থানীয় পুলিশের সহযোগিতায় রায়হান মিয়াকে গ্রেপ্তার ও ভিকটিমকে উদ্ধার করে। এরপর তাদের উলিপুর থানা পুলিশের হেফাজতে নেয়া হয়।


উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রুহুল আমীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান শনাক্ত করার পর ভিকটিমকে উদ্ধার ও মূল আসামিকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে আসামিকে আদালতে পাঠানো হয়। ভিকটিমের জবানবন্দি গ্রহণের জন্য তাকেও আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/আদালত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com